Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

টিএন্ডটি ওয়ার্কচার্জড কর্মচারীদের পেনশনের দাবিতে আন্দোলন

| প্রকাশের সময় : ২৩ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

প্রেস বিজ্ঞপ্তি : ১৮ ডিসেম্বর বাংলাদেশ টেলিযোগাযোগ ওয়ার্কচার্জড শ্রমিক কর্মচারী কল্যাণ সমিতি কেন্দ্রীয় কমিটির আহ্বানে পূর্ব নির্ধারিত টেলিযোগাযোগ ভবন, ৩৭/ই, ইস্কাটন গার্ডেন, ঢাকায় অদ্য ২১ ডিসেম্বর ৪র্থ দিনেও “লাগাতার আন্দোলন” চলছে। কর্মসূচিতে সভাপতিত্ব করেন কেন্দ্রীয় সভাপতি মোঃ রুহুল কুদ্দুস তপন। বক্তব্য রাখেন সংগঠনের কেন্দ্রীয় মহাসচিব মোঃ তোফাজ্জল হোসেন খন্দকারসহ বিভাগ, অঞ্চল ও কেন্দ্রীয় নেতৃবৃন্দ। আন্দোলনে উপস্থিত হয়ে ন্যায়-সঙ্গত দাবির প্রতি একাত্মতা ঘোষণা করে বক্তব্য রাখেন সিবিএ এর কেন্দ্রীয় সেক্রেটারি জেনারেল এস এম এ মুকিত হিরু ও সিবিএ এর কেন্দ্রীয় নেতৃবৃন্দ। কর্মসূচিতে নেতৃবৃন্দ বলেন, প্রাক্তন শ্রম প্রতিমন্ত্রী বেগম মনুজান সুফিয়ান, এমপি এর ১নং ও ৪নং সুপারিশকৃত (সিবিএ কর্তৃক উত্থাপিত) প্রস্তাব, “জাতীয় স্কেলে বেতন প্রাপ্ত ওয়ার্কচার্জড কর্মচারীদের নিয়োগের তারিখ হতে পেনশনযোগ্য কর্মচারী হিসেবে গণ্য করে টেলিযোগাযোগ অধিদপ্তর এ ন্যাস্ত করতে হবে” বিষয়টি প্রধানমন্ত্রী ও ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রীর নির্দেশ বিভিন্ন অজুহাতে কালক্ষেপন করায়, সুদীর্ঘ ২০-২৫ বৎসর যাবৎ ৮ম জাতীয় বেতন স্কেলের ১৯তম গ্রেডে বেতনপ্রাপ্ত সত্ত্বেও চাকরি স্থায়ী পেনশনভুক্ত না হওয়া।
মৃত ও অবসরজনিত ওয়ার্কচার্জড কর্মচারীদের ৩০০ (তিন শত) মাসের মুলবেতনের সমপরিমাণ ভাতা প্রদান। গ্রাহক সেবা ও রাজস্ব বৃদ্ধির লক্ষ্যে ওয়ার্কচার্জড কর্মচারীদের স্ব-স্ব কাজরে বিভাগীয় প্রশিক্ষণ প্রদান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দাবিতে


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ