Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

নেকড়ে হতে চান! অভিনব শখ পূরণে ১৮ লক্ষ টাকা খরচ ব্যক্তির

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১ জানুয়ারি, ২০২৩, ১:১৭ পিএম

নিজেকে মানুষের মতো দেখতে লাগলে হবে না। এই ব্যক্তির আশ্চর্য শখ, যাতে তাকে পশুর মতো দেখতে লাগে। আর সেই শখ পূরণের জন্য মোটা টাকা খরচ করতেও পিছপা নন তিনি। তবে হ্যাঁ, যে কোনও পশুর আকৃতি পেতে চান না তিনি। সে বিষয়েও নির্দিষ্ট পছন্দ রয়েছে তার। সম্প্রতি তিনি চেয়েছিলেন নেকড়ের মতো আকৃতি পেতে। আর তার জন্যই তিন মিলিয়ন ইয়েন অর্থাৎ জাপানি মুদ্রা খরচ করে বসেছেন এই ব্যক্তি। বাংলাদেশী মুদ্রায় যার পরিমাণ ২৪ লাখ টাকা।

না, কোনোরকম বড়সড় অস্ত্রোপচারের মধ্যে দিয়ে যাওয়ার ঝুঁকি নেননি তিনি। বরং বানিয়েছেন একটি অভিনব পোশাক, যা দেখতে নেকড়ের চামড়ার মতোই। ওই ব্যক্তি জানিয়েছেন, ছোটবেলা থেকেই জীবজন্তুদের প্রতি গভীর ভালবাসা রয়েছে তার। পাশাপাশি টিভি-র বিভিন্ন শো-এ একাধিক মানুষকেই পশুর মতো সেজে অভিনয় করতে দেখে ওই রিয়ালিস্টিক কস্টিউমগুলির প্রতি আকৃষ্ট হন তিনি। জেপেট নামে একটি সংস্থাকে তিনি দায়িত্ব দেন, ওই জাতীয় একটি পোশাক বানিয়ে দেয়ার জন্য। এর আগেও এক ব্যক্তির জন্য একটি কুকুরের পোশাক বানিয়ে দিয়েছিল সংস্থাটি। তাতে খরচ পড়েছিল প্রায় ১৫ লাখ টাকা। এই ব্যক্তিকেও ফেরায়নি সংস্থাটি। নেকড়ের পোশাকের জন্য অবশ্য খরচ বেড়েছে আরও কয়েক লক্ষ টাকা।

পোশাকটি যাতে শরীরের ঠিকমতো মাপসই হয়, তা দেখার জন্য বেশ কয়েকবার সংস্থার স্টুডিওতে গিয়েছেন ওই ব্যক্তি। অবশেষে ৫০ দিন পরে পুরোপুরি তৈরি হয়ে তার হাতে এসেছে ওই পোশাক। যা পরলে কোনোভাবেই মানুষ বলে চেনার উপায় নেই। ওই ব্যক্তি জানিয়েছেন, নিজেকে ওই পোশাক পরে আয়নাতে দেখার পর রীতিমতো চমকে গিয়েছিলেন তিনি।

তিনি সংস্থাটিকে নির্দেশ দিয়েছিলেন, পোশাকটি দেখতে এমন হবে যেন একটি নেকড়ে পিছনের দুই পায়ে ভর দিয়ে হাঁটছে। ঠিক সেইভাবে পোশাকটি বানানো সহজ ছিল না মোটেই। কিন্তু সেই অসাধ্য সাধন করেছে সংস্থাটি। পাশাপাশি ওই আবরণের ভেতরে যাতে নিঃশ্বাস নিতে কোনোরকম সমস্যা না হয়, সেদিকেও নজর ছিল তাদের। দীর্ঘদিনের ইচ্ছা পূরণ হওয়ার দরুন আনন্দে আটখানা ওই ব্যক্তিও। সূত্র: টাইমস নাউ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাপান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ