Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ভারতের অন্ধ্রপ্রদেশে রাজনৈতিক সভায় পদদলিত হয়ে ৮ জনের মৃত্যু

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৯ ডিসেম্বর, ২০২২, ১০:১৭ এএম

ভারতের অন্ধ্রপ্রদেশে ক্ষমতাসীন দল তেলেগু দেশম পার্টির (টিডিপি) প্রধান চন্দ্রবাবু নাইডুর রোড শোতে পদদলিত হয়ে কমপক্ষে আট জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন আরও ছয় জন।
বুধবার সন্ধ্যায় অন্ধ্র প্রদেশের নেলোর জেলার কান্দুকুরে টিডিপির রোড শোকে কেন্দ্র করে জনতার ঢল নামে। এসময় ভিড়ের চাপে এ দুর্ঘটনা ঘটে। পদদলিত হয়ে কমপক্ষে ৮ মৃত্যুর খবর নিশ্চিত করেছে প্রশাসন।
জানা যায়, মুখ্যমন্ত্রীর বক্তব্য শুনতে একটি হাইড্রেনের পাশেই দাঁড়িয়েছিলেন একাধিক মানুষ। এক সময় মানুষের ভিড়ে কয়েকজন ওই হাইড্রেনের মধ্যে পড়ে যায়। আর সেখানেই শ্বাসরুদ্ধ হয়ে মারা যান তিন জন। আর এই ঘটনার পর থেকে শুরু হয় বিশৃঙ্খলা এবং পদদলিতের ঘটনা।
এ ঘটনার পর অবিলম্বে সভা বাতিল করেন চন্দ্রবাবু নাইডু। দলীয় নেতাকর্মীদের নির্দেশ দেন হতাহতদের দ্রুত হাসপাতালে পৌঁছে দেওয়ার।
এদিকে নিহতদের পরিবারের সদস্যদের ১০ লাখ টাকা করে ক্ষতিপূরণ দেওয়ার কথা ঘোষণা করেছেন পিডিপি প্রধান চন্দ্রবাবু নাইডু। হতাহতদের সন্তানদের এনটিআর ট্রাস্ট শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষা গ্রহণের ব্যবস্থা করে দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছে তিনি।
টিডিপির সাধারণ সম্পাদক নারা লোকেশ বলেছেন, আমাদের কর্মীদের মৃত্যু দলের জন্য বড় ক্ষতি। তাদের পরিবারের প্রতি আমি আমার গভীর সমবেদনা ব্যক্ত করছি। আহতদের উন্নত মানের চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। সূত্র : এনডিটিভি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ