Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

নরেন্দ্র মোদির ভাই সড়ক দুর্ঘটনায় আহত

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৮ ডিসেম্বর, ২০২২, ১০:২১ এএম

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ছোটভাই প্রহ্লাদ মোদি সড়ক দুর্ঘটনায় আহত হয়েছেন। মঙ্গলবার (২৭ ডিসেম্বর) সন্ধ্যার দিকে ভারতের দক্ষিণাঞ্চলীয় রাজ্য কর্ণাটকের মাইসুরু শহরে দুর্ঘটনার কবলে পড়েন তিনি।

মাইসুরু পুলিশ বিভাগের এসপি সীমা লাটকার ভারতের বার্তাসংস্থা এনডিটিভিকে জানান, প্রহ্লাদ মোদি তার স্ত্রী, পুত্র, পুত্রবধূ ও নাতিকে নিয়ে কর্ণাটকের বান্দিপুরা শহরের দিকে যাচ্ছিলেন। মঙ্গলবার দুপুর ২টার দিকে তাদের বহনকারী মার্সিডিজ বেঞ্জ সুভ গাড়িটি নিয়ন্ত্রণ হারিয়ে মাইসুরুর মহাসড়কের ডিভাইডারে আঘাত করে।

দুর্ঘটনায় প্রহ্লাদ মোদির নাতির পা ভেঙে গেছে। এছাড়া গাড়ির অন্যান্য যাত্রীরাও কমবেশি আহত হয়েছেন, তবে কারোর আঘাতই গুরুতর নয়।
এনডিটিভিকে সীমা লাটকার বলেন, ‘মহাসড়কের যে এলাকায় দুর্ঘটনা ঘটেছে, সেটি খুব ব্যস্ত কোনো সড়ক নয়। ওই এলাকায় গাড়ির সর্বোচ্চ গতিসীমা ঘণ্টায় ৪০ থেকে ৫০ কিলোমিটার। চালক যে খুব গতিতে গাড়ি চালাচ্ছিলেন, এমন নয়, কিন্তু তিনি নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেছিলেন।’
প্রহ্লাদ মোদিসহ সবাইকে মাইসুরুর জেএসএস হাসপাতালে ভর্তি করা হয়েছে। হাসপাতালের চিকিৎসকরা জানিয়েছেন, প্রহ্লাদ মোদি পরিবারের সব সদস্য ও গাড়ির চালক সম্পূর্ণ ঝুঁকিমুক্ত।

কর্ণাটক রাজ্য সরকরের ক্রীড়ামন্ত্রী নারায়ন গৌড়া ইতোমধ্যে হাসপাতালে গিয়ে প্রহ্লাদ মোদি ও তার পরিবারের সদস্যদের সঙ্গে সাক্ষাৎ করে এসেছেন।
গুজরাটের মেহসানা জেলার ভাদানগর গ্রাম নিবাসী দামোদর মূলচান্দ মোদি ও হিরা বেন দম্পতির ৫ ছেলের মধ্যে নরেন্দ্র মোদি তৃতীয়। তারপরই প্রহ্লাদ মোদি।

পেশাগত জীবনে প্রহ্লাদ মোদি একজন মুদি ব্যবসায়ী। গুজরাটের রাজধানী আহমেদাবাদে তার একটি রেশনের দোকান আছে। এছাড়া ভারতের মুদি ব্যবসায়ীদের সংগঠন অল ইন্ডিয়া ফেয়ার প্রাইস শপ ডিলার্স ফেডারেশনের কেন্দ্রীয় সহসভাপতির পদেও আছেন প্রহ্লাদ।
তবে নরেন্দ্র মোদির সঙ্গে তার তেমন ঘনিষ্টতা নেই । বরং ভারতের খুচরা ব্যবসায়ীদের বিষয়ে বিজেপি সরকারের নেওয়া বিভিন্ন নীতির বিরুদ্ধে বেশ কয়েকবার প্রতিবাদ ও বিক্ষোভ করতে দেখা গেছে প্রহ্লাদকে।

ভারতের সংবাদমাধ্যমে জি নিউজকে প্রহ্লাদ মোদি জানিয়েছেন, ২০০৬ সাল থেকে ২০১৩ সাল পর্যন্ত মাত্র তিন বার বড়ভাই নরেন্দ্র মোদির সঙ্গে সাক্ষাৎ হয়েছে তার। ২০১৪ সালে ভারতের প্রধানমন্ত্রী হন নরেন্দ্র মোদি এবং তারপর থেকে এ পর্যন্ত তার সঙ্গে একবারও সাক্ষাৎ হয়নি প্রহ্লাদের।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ