Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

১ নম্বরে হাছান মাহমুদ, নেমে গেলেন হানিফ

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৫ ডিসেম্বর, ২০২২, ১১:১৫ এএম | আপডেট : ১১:৩৫ এএম, ২৫ ডিসেম্বর, ২০২২

আওয়ামী লীগের নতুন কেন্দ্রীয় কমিটি ঘোষণা করা হয়েছে। চারটি যুগ্ম সাধারণ সম্পাদক পদে আগে যারা ছিলেন, তারাই আছেন। তবে জ্যেষ্ঠতার ক্রমে এসেছে বড় ধরনের পরিবর্তন।

সম্পাদকমণ্ডলীর ৩৪টি পদের মধ্যে সবার ওপরে সাধারণ সম্পাদক। এরপর চার যুগ্ম সাধারণ সম্পাদক। সম্পাদকের অনুপস্থিতিতে যুগ্ম সাধারণ সম্পাদক থেকে তার দায়িত্ব দেওয়া হয়। এ জন্য সবার ওপরে যিনি থাকেন, তাকে ১ নম্বর যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে বিবেচনা করা হয়।

গত প্রায় ১৩ বছর ধরে ১ নম্বর যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন মাহবুব উল আলম হানিফ। এবার তার স্থানে উঠে এসেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। তিনি ২০১৯ সালের জাতীয় সম্মেলনে প্রথমবার যুগ্ম সাধারণ সম্পাদকের পদে আসেন। আগের কমিটিতে তার ক্রম ছিল ৩ নম্বরে। আগের কমিটিতে ২ নম্বর ক্রমে ছিল শিক্ষামন্ত্রী ডা. দিপু মনির নাম। এবার তার নাম সবার শেষে, ৪ নম্বরে। আর ৪-এ থাকা আ ফ ম বাহাউদ্দিন নাছিম উঠে এসেছেন তিনে।

রাতে আওয়ামী লীগের ওয়েবসাইটে এভাবেই ক্রম সাজিয়ে নাম তোলা হয়। আওয়ামী লীগ নেতাদের দাবি, এমন নজির খুব একটা দেখা যায় না। এ পরিবর্তনের পেছনের কারণ স্পষ্ট নয়।



 

Show all comments
  • মিরাজ ২৫ ডিসেম্বর, ২০২২, ১১:৪১ এএম says : 0
    বুজলাম না হানিফ কি মাঝে বিএনপি কে গালির পরিমান কমিয়ে দিয়েছিল?না হয় এমনতো হওয়ার কথা ছিলনা।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আওয়ামী লীগ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ