Inqilab Logo

মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪, ১ শ্রাবন ১৪৩১, ০৯ মুহাররম ১৪৪৬ হিজরী

বিশ্বকাপজয়ী মেসি এবার পিএসজির সঙ্গে নতুন চুক্তি করছেন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২২ ডিসেম্বর, ২০২২, ৬:২২ পিএম

বিশ্বকাপ জয়ের পর লিওনেল মেসির সঙ্গে নতুন চুক্তি করতে তোড়জোড় শুরু করে দিয়েছে পিএসজি। প্যারিসিয়ানরা আরও এক মৌসুম অর্থাৎ ২০২৪ সাল পর্যন্ত মেসিকে দলে রেখে দিতে চায় বলে জানিয়েছে ফরাসি গণমাধ্যম। অন্যদিকে, ম্যানচেস্টার ইউনাইটেড ছাড়ার পর আরেক সুপারস্টার ক্রিস্টিয়ানো রোনালদো এখনও দল পাননি। শেষমেশ হয়তো সউদী আরবের ক্লাব আল-নাসেরেই যাচ্ছেন সিআরসেভেন।

লিওনেল মেসির ক্লাব ক্যারিয়ার কোন পথে যাবে তা নিয়ে জল্পনা কম নয়। পিএসজির সঙ্গে তার বর্তমান চুক্তি ২০২৩ সাল পর্যন্ত। এরপর আর্জেন্টাইন তারকাকে দলে ভেড়াতে চায় তার সাবেক ক্লাব বার্সেলোনা, এমন কথা বেশ কয়েকবার জানিয়েছে খোদ ন্যু ক্যাম্পের দলটিই। আবার কখনো গুঞ্জন উঠেছে পাড়ি জমাতে পারেন যুক্তরাষ্ট্রের মেজর লিগ সকারের ক্লাবে। কিন্তু, বিশ্বকাপের পর বদলে গেছে সব সমীকরণ। শিরোপা জয়ের পর এলএম টেনের সঙ্গে চুক্তির মেয়াদ বাড়িয়ে নিতে উঠেপড়ে লেগেছে ফ্রেঞ্চ জায়ান্টরা।

৩৫তম বছরে এসে এই তারকা আছেন দারুণ ফর্মে। গোল করছেন, গোল করাচ্ছেন। এই ছন্দ নিয়েই ইউরোপের শীর্ষ পর্যায়ে ফুটবল খেলে যেতে চান। ফরাসি সংবাদমাধ্যম লা পারিসিয়ান বলছে, ২০২৪ সাল পর্যন্ত পিএসজির সঙ্গে চুক্তি বাড়াতে যাচ্ছেন লিওনেল মেসি। এ বিষয়ে দুপক্ষই মৌখিক সম্মতিতে পৌঁছেছে বলে জানা গেছে। সংবাদমাধ্যমটির দাবি, বিশ্বকাপ চলাকালীনই মেসির সঙ্গে আলোচনা সেরে নিয়েছে ক্লাবটি। আরও এক বছরের জন্য চুক্তির মেয়াদ বাড়াতে নাকি রাজিও হয়েছেন আর্জেন্টাইন অধিনায়ক।

মেসি আপাতত আর্জেন্টিনায় আছেন, বিশ্বকাপ জয়ের মুহূর্তগুলো উপভোগ করছেন। খুব শিগগিরই পিএসজিতে ফিরবেন বিশ্বকাপজয়ী মহাতারকা। লা পারিসিয়ান জানাচ্ছে, তিনি ফিরলেই তার সঙ্গে চূড়ান্ত আলোচনায় বসবেন পিএসজি সভাপতি নাসের আল খেলাইফি। এদিকে, বিশ্বকাপের আগেই ম্যানচেস্টার ইউনাইটেড ছাড়ার কথা নিশ্চিত করেছিলেন ক্রিস্টিয়ানো রোনালদো। রেড ডেভিলদের সঙ্গে সম্পর্কের ইতি টানা পর এখন দলবিহীন সিআরসেভেন। বিশ্বকাপ শেষ করে রিয়াল মাদ্রিদের মাঠে অনুশীলন করা নিয়ে গুঞ্জন শুরু হয়েছিল, হয়তো পুরোনো ক্লাবেই আবার ফিরবেন তিনি। কিন্তু তাকে দলে ভেড়ানোর ব্যাপারে কোনো আগ্রহ দেখায়নি রিয়াল।

তবে, ইউনাইটেড ছাড়ার পর থেকেই পর্তুগিজ এই সুপারস্টারকে দলে ভেড়ানোর জন্য চেষ্টা করে যাচ্ছে সউদী ক্লাব আল-নাসের। প্রতি মৌসুমে ২০০ মিলিয়ন ইউরো দেওয়ার প্রস্তাব করেছে সউদী এই ক্লাবটি। হয়তো শেষমেশ এ ক্লাবেই দেখা যাবে সিআরসেভেনকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২৭ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ