Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ভারতের মনিরামপুরে বাস উল্টে শিক্ষার্থীসহ নিহত ৯, আহত ৩৫

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২২ ডিসেম্বর, ২০২২, ২:৪২ পিএম

ভারতের মনিরামপুরে স্কুলবাস উল্টে শিক্ষার্থী ও স্কুলের প্রহরীসহ মোট ৯ জন নিহত হয়েছে। এতে অন্তত ৩৫ জন আহত হয়েছে। গতকাল বুধবার মনিরামপুরের পার্বত্য জেলার পুরাতন কাছাড় রোডে এ দুর্ঘটনা ঘটে। আজ বৃহস্পতিবার সকালে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।
পুলিশ জানায়, ইম্ফল শহর থেকে প্রায় ৫৫ কিলোমিটার দূরে পার্বত্য জেলার পুরাতন কাছাড় রোডে রাস্তার বাঁক ঘুরতে গিয়ে চালক নিয়ন্ত্রণ হারালে এ দুর্ঘটনা ঘটে। এতে ঘটনাস্থলেই পাঁচজন শিক্ষার্থী মারা যায়। এরপর হাসপাতালে নেওয়ার পর আরও তিন শিক্ষার্থী ও একজন প্রহরী মারা যায়। এ ঘটনায় গুরুতর আহত শিক্ষক, শিক্ষার্থী ও অন্যদের ইম্ফল শহরের বিভিন্ন হাসপাতালে নেওয়া হয়।
স্কুল কর্মকর্তারা জানিয়েছেন, থাম্বলনু উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের ছাত্রীরা দুটি বাসে করে নোনি খুপুমে শিক্ষা সফরে যাচ্ছিল। পথে এই দুর্ঘটনার শিকার হয়।
এদিকে রাজ্য সরকার নিহতের প্রতি পরিবারকে ৫ লাখ টাকা এবং গুরুতর আহতদের ১ লাখ টাকা করে দেওয়ার ঘোষণা দিয়েছে। এ ছাড়া যারা সামান্য আহত হয়েছে, তাদের ৫০ হাজার টাকা করে দেওয়া হবে।
অন্যদিকে বুধবার যেকোনো অপ্রীতিকর ঘটনা এড়াতে আগামী ১০ জানুয়ারি পর্যন্ত স্কুল ভ্রমণের আয়োজন না করতে স্কুল কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছে রাজ্য সরকার। সূত্র : এনডিটিভি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ