Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইতালিতে হিজাব পরায় বাংলাদেশি নারীকে হেনস্তা, প্রতিবাদে বিক্ষোভ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২০ ডিসেম্বর, ২০২২, ৪:৫০ পিএম

সম্প্রতি ইতালিতে হিজাব পড়ায় এক বাংলাদেশি নারীকে হেনস্তার প্রতিবাদে দেশটিতে বিক্ষোভ করেছেন হাজার হাজার মুসলিম। এ ঘটনায় জড়িতদের বিচারের দাবির পাশাপাশি ভুক্তভোগী নারীর নিরাপত্তা নিশ্চিতেরও আহ্বান জানান বিক্ষোভকারীরা।
হিজাব পরায় ইতালিতে এক বাংলাদেশি নারীকে হেনস্তা করার প্রতিবাদে ফুঁসে উঠেছেন দেশটিতে বসবাসরত মুসলমানরা। সোমবার (১৯ ডিসেম্বর) রাস্তায় নেমে প্রতিবাদ মিছিল করেছেন হাজার হাজার মুসলিম জনতা।
এ ঘটনায় জড়িতদের বিচার দাবি করেন তারা। একই সঙ্গে মুসলিম নারীদের নিরাপত্তা দিতে দেশটির সরকারের প্রতি জোর দাবি জানানো হয়।
কয়েকদিন আগে বাংলাদেশি ওই নারী হিজাব পরায় তার ওপর ক্ষুব্ধ হয়ে ওঠেন স্থানীয় তিন নারী। কথা কাটাকাটির একপর্যায়ে তাকে মারধর করে হিজাব ছিড়ে ফেলা হয়। পরে আহত অবস্থায় তাকে হাসপাতালে ভর্তি করা হয়। এ ঘটনায় মামলা করেন ভুক্তভোগী বাংলাদেশি নারী।
ইতালিতে প্রায় ২৮ লাখ মুসলমানের বসবাস। দেশটির আইনে হিজাব ব্যবহারে বিধিনিষেধ নেই। এ অবস্থায় এমন অপ্রীতিকর ঘটনায় আইনি সহায়তার আশ্রয় নেন প্রবাসীরা।



 

Show all comments
  • hassan ২০ ডিসেম্বর, ২০২২, ৫:০৪ পিএম says : 0
    ইতালিতে অসংখ্য মুসলিম বাস করে কিন্তু তারাতো আল্লাহর আইন মানে না সবাই যদি হিজাব পড়তো তাহলে তাদের সাহস হত না এই মহিলাকে অত্যাচার করা
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিক্ষোভ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ