Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

নোয়াখালীতে বিভিন্ন দাবিতে শিক্ষকদের স্মরকলিপি ও বিক্ষোভ

নোয়াখালী জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৯ ফেব্রুয়ারি, ২০২৩, ৩:৫৩ পিএম

চাকুরিকালের ভিত্তিতে জেষ্ঠ্যতা পদোন্নতি, সিলেকশন গ্রেড, প্রযোজ্য টাইম স্কেল প্রদান, প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষকদের উত্তোলিত টাইম স্কেল সংক্রান্ত জটিলতার স্থায়ী সমাধান, অর্থমন্ত্রণালয়ের জারীকৃত পত্র বাতিল, প্রশাসনিক ট্রাইব্যুনালের রায় বাস্তবায়ন। অধিগ্রহণকৃত বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের এস এম সি কর্তৃক নিয়োগ প্রাপ্ত প্রধান শিক্ষক হিসাবে গেজেটে বাদ পড়া প্রধান শিক্ষকদেরকে গেজেট ভুক্ত করা সহ বিভিন্ন দাবিতে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দিয়েছেন নোয়াখালী জেলায় কর্মরত প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকবৃন্দ।

রোববার দুপুরে প্রাথমিক শিক্ষক সমিতি নোয়াখালী জেলা শাখার উদ্যোগে নোয়াখালী জেলা প্রশাসক বরাবর এ স্মারকলিপি প্রদান করা হয়।

জেলা প্রাথমিক শিক্ষক সমিতির আহবায়ক মোহাম্মদ আলী আক্কাস এর সভাপতিত্বে বক্তব্য রাখেন, যুগ্ম-আহবায়ক মো. আবুল হোসেন আজাদ, সদর উপজেলা সভাপতি আবদুল হালিম, বেগমগঞ্জ উপজেলা সভাপতি মো. আলমগীর, সাধারণ সম্পাদক মো. সোলাইমান। এছাড়াও এ কর্মসূচীতে জেলায় কর্মরত দুই শতাধিক শিক্ষক উপস্থিত ছিলেন।

বক্তারা বলেন, ‘শিক্ষা জাতীর মেরুদ-, প্রাথমিক শিক্ষা এর মূল’ এই মহান বাণীর গুরুত্ব অনুধাবন করে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যুদ্ধবিদ্ধস্ত দেশের দূর্বল অর্থনৈতিক অবস্থার মধ্যেও ১৯৭৩ সালে উন্নয়ন ও সমৃদ্ধির লক্ষ্যে ৩৬ হাজার ১৬৫টি বেসরকারী প্রাথমিক বিদ্যালয় ও কর্মরত শিক্ষকদের চাকুরি জাতীয়করণ করেছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিক্ষোভ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ