Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

উদ্বোধনের আগেই বিহারে ভেঙে পড়ল ১৩ কোটি রুপির সেতু

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৯ ডিসেম্বর, ২০২২, ১০:১২ এএম

উদ্বোধনের আগেই হুড়মুড়িয়ে ভেঙে পড়েছে ভারতের বিহারের বেগুসরাইয়ে নবনির্মিত সেতুর একাংশ। রবিবার এই ঘটনায় হতাহতের কোনো খবর পাওয়া যায়নি। খবর আনন্দবাজার অনলাইন।

গণ্ডক নদীর উপর নির্মিত ওই সেতুটি ২০৬ মিটার লম্বা। সেতুটি বানাতে খরচ হয়েছে ১৩ কোটি রুপি। রবিবার সকালে সেতুর সামনের দিকের অংশটি ভেঙে গিয়েছে।সেতুটি তৈরি করা হয়েছে মুখ্যমন্ত্রী-নাবার্ড প্রকল্পের আওতায়। তবে সেতুতে ওঠার জন্য রাস্তা তৈরি না হওয়ায় এখনো উদ্বোধন করা হয়নি। সম্প্রতি সেতুর সামনের দিকের অংশে ফাটল দেখা গিয়েছিল। সেতুতে ফাটলের বিষয়টি নজরে আনা হয়েছিল কর্তৃপক্ষের। তার পর রক্ষণাবেক্ষণ করা হয়েছিল কি না স্পষ্ট নয়।

২০১৬ সালে সেতুটি তৈরির কাজ শুরু হয়। ২০১৭ সালের মধ্যেই নির্মাণ কাজ সম্পূর্ণ করা হয়। আকৃতি তোলা চৌকি ও বিষাণপুরের মধ্যে সেতুটি তৈরি করা হয়েছে।
এই ঘটনা প্রসঙ্গে আরজেডি বিধায়ক সত্যানন্দ সম্বুদ্ধ ওরফে লালন যাদব বলেছেন, ‘সেতু নির্মাণে গাফিলতি হয়েছিল। সকালে ভেঙে পড়েছে সেতুটি। উদ্বোধন না হওয়ায় এই ঘটনায় কেউ হতাহত হননি।’

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ