Inqilab Logo

রবিবার, ৩০ জুন ২০২৪, ১৬ আষাঢ় ১৪৩১, ২৩ যিলহজ ১৪৪৫ হিজরী

রাজশাহী মার্কেটস অ্যাপস উদ্বোধন

| প্রকাশের সময় : ২১ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

মো: হায়দার আলী, গোদাগাড়ী, রাজশাহী : গোদাগাড়ী উপজেলার বীর মুক্তিযোদ্ধা, পানি উন্নয়ন বোর্ডের অবসর প্রাপ্ত পরিচালক এবং মারস সফটওয়্যার ইন্টারন্যাশনাল লি:-এর নির্বাহী পরিচালক মুক্তিযোদ্ধা সাইদুর রহমান রাজশাহী মার্কেট অ্যাপসের উদ্বোধন করেন।
হাতের মুঠোয় কেনাকাটার সুবিধার জন্য রাজশাহীবাসীর জন্য উদ্বোধন হল ‘রাজশাহী মার্কেটস অ্যাপস’। মঙ্গলবার সকাল সাড়ে ১১ মেট্রোপলিটন প্রেসক্লাবে এ অ্যাপসের উদ্বোধন করা হয় এ সময় তিনি বলেন, মোবাইল ফোন, কম্পিউটার, ইন্টারনেট, টিভি মাধ্যমগুলি ডিজিটাল প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে তথ্য ও উপাত্ত তাৎক্ষণিক মানুষের নিকট হাজির করছে।
পিছিয়ে পড়া অর্থনৈতিক কর্মকাÐে রাজশাহী শহরকে এগিয়ে নিতে রাজশাহী মার্কেটস অ্যাপসের উদ্বোধন করা হল। বৃহত্তর রাজশাহীর সকল প্রকার শিল্প ও বাণিজ্যেক পণ্যের প্রচার প্রসার এবং কেনাকাটার জন্য ক্রেতা ও বিক্রেতা উভয়েই ডিজিটাল পদ্ধতি ও প্রযুক্তি ব্যবহার করা হয়েছে। এই অ্যাপসের বৈশিষ্ট্য হচ্ছে চমৎকার উপস্থাপনা ও আকর্ষণীয় প্রদর্শনের মাধ্যমে পণ্যের প্রচার প্রসার এবং সহজে কেনাকাটা, চাহিদার পণ্য যাচাই বাছাইয়ের সুযোগ, পণ্যটি কোথায় কতদূরে কোন পথে গেলে পাওয়া যাবে তা দেখিয়ে দেবে এই অ্যাপস। এ ছাড়া সেবা ও প্রচারধর্মী বাড়ি বা ফ্লাট ভাড়া বা ক্রয়-বিক্রয়, চাকরীর বিজ্ঞপ্তি, আসবাপত্র, ইলেকট্রি সামগ্রী, মেরামত প্রতিষ্ঠান, সামাজিক ও সাংস্কৃতিক অনুষ্ঠানাদি কখন, কোথায় এমনকি হারানো বা প্রাপ্তি বিজ্ঞপ্তি থাকবে। রাজশাহী মার্কেটস অ্যাপস “ডিজিটাল রাজশাহী” গড়ায় অবদান রাখতে সক্ষম হবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি। অ্যাপসটি স্মার্টফোন থেকে গুগল প্লেস্টোর বা অ্যাপল প্লেস্টোর থেকে রাজশাহী মার্কেটস অ্যাপস লিখে সার্চ দিলে এই অ্যাপসটি পাওয়া যাবে। এ সময় উপস্থিত ছিলেন, মার্কেটিং অফিসার শাহিনুর খাতুন, অ্যাডভাইজার রজওয়ানুল ইসলাম মুকুল, সদস মো: হায়দার আলী, প্রভাষক আকবর আলীসহ বিভিন্ন গণমাধ্যমকর্মীবৃন্দ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাজশাহী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ