Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

মেসিদের অনুশীলনে আগুয়েরো

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৬ ডিসেম্বর, ২০২২, ২:১৪ পিএম

কোপা আমেরিকা জয়ী আর্জেন্টিনার ফরোয়ার্ড ফুটবল থেকে অবসরের ঘোষণা দিয়েছেন এক বছর হয়ে গেলো। তবে কাতারে তিনি আছেন দলের সঙ্গে। ফাইনালে ওঠার পথে প্রতি ম্যাচেই মাঠের বাইরে থেকে উৎসাহ দিয়ে গেছেন লিওনেল মেসিদের। এবার ফাইনালের অনুশীলনে তাকে প্রথমবার দেখা গেলো জাতীয় দলের কিটে।

ফ্রান্সের বিপক্ষে বিশ্বকাপ ফাইনাল সামনে রেখে আর্জেন্টিনার ট্রেনিংয়ে ছিলেন আগুয়েরো। দলের সঙ্গে শুরু থেকেই আছেন তিনি। এমনকি নেদারল্যান্ডসের বিপক্ষে কোয়ার্টার ফাইনালে বাকবিতণ্ডার সময়ও তাকে প্রতিপক্ষ দলের সদস্যদের দিকে ক্ষোভ ঝারতে দেখা গেছে।

কাতার ইউনিভার্সিটি সাইট-৩ এ মেসিদের অনুশীলনে হাজির হন আগুয়েরো। জাতীয় দলের প্রস্তুতির সময় সাইডলাইনে ছিলেন তিনি। পরে নিকোলাস ওটামেন্ডির ইনস্টাগ্রাম স্টোরিতে তাকে ট্রেনিং পিচে স্ট্রেচিং করতে দেখা যায়। ভিডিওতে দেখা গেছে, তিনটি বিশ্বকাপ খেলা আগুয়েরো ট্রেনিং সেশনে বলে শটও নিয়েছেন কয়েকবার।

৩৪ বছর বয়সী সাবেক ফরোয়ার্ড গত বছরের ডিসেম্বরে বুট তুলে রাখার সিদ্ধান্ত নেন, কোপা আমেরিকার শেষ ষোলোতে ১০১তম আন্তর্জাতিক ম্যাচে শেষবার আর্জেন্টিনার জার্সি পরেন। বার্সেলোনায় যোগ দেওয়ার পর হৃদরোগে আক্রান্ত হলে খেলা ছেড়ে দেন আগুয়েরো। কিন্তু ছেড়ে যাননি মেসিদের। নিজের সামর্থ্য দিয়ে দলকে উৎসাহ যুগিয়ে যাচ্ছেন, নিশ্চিতভাবে ফাইনালেও সাইডলাইনে থাকবেন তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২৩ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ