Inqilab Logo

শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জয়-পরাজয় ছাপিয়ে হাকিমি-এমবাপের বন্ধুত্বের উষ্ণ আলিঙ্গন ভাসছে প্রশংসায়

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৬ ডিসেম্বর, ২০২২, ৮:৪১ এএম

দুইজনই খেলেন ফ্রেঞ্চ ক্লাব প্যারিস সেইন্ট জার্মেইর হয়ে।কাঁধে কাঁধ মিলিয়ে দলকে অসংখ্যবার জয় এনে দেওয়া ফ্রান্সের কিলিয়ান এমবাপে ও মরক্কোর আশরাফ হাকিমির মধ্যে সময়ের সাথে সাথে গড়ে উঠেছে দারুণ বন্ধুত্ব।

তবে সদ্য সমাপ্ত ফ্রান্স-মরোক্কো সেমিফাইনালের লড়াই তাদেরকে দাঁড় করিয়ে দিয়েছিল বিপরীত মেরুতে।যেখানে নিজ নিজ দেশের জন্য মাঠের সর্বোচ্চটা ঢেলে দিয়েছেন দুইজনই।একজন হেসেছেন বিজয়ের হাসি, অন্যজন পুড়েছেন বেদনার নীলে।

খেলা শেষে হার-জিতের ঊর্ধ্বে উঠে বন্ধুত্বের দারুণ নজির রাখলেন এমবাপে-হাকিমি।ফ্রান্স শিবির যখন জয়োল্লাসে মেতে উঠেছে ফ্রান্সের অন্যতম সেরা ফুটবলার এমবাপে তখন মরক্কো শিবিরে। হ্যাঁ, নিজের দেশের জয়ের আনন্দ ভুলে এমবাপে ছুটে যান তার প্রিয় বন্ধু আশরাফ হাকিমির খোঁজে। পুরো টুর্নামেন্টে দুর্দান্ত খেলা মরক্কো যখন ফরাসিদের কাছে হেরে যায় তখন হাকিমিকে দেখা যায় মাঠের মধ্যেই নুইয়ে পড়তে।

ঠিক তখনই এমবাপে ছুটে যান তার কাছে। মাঠের ঘাসে শুয়ে থাকা হাকিমিকে টেনে তুলেন তিনি।এরপর পরস্পরকে বন্ধুত্বের উষ্ণ আলিঙ্গনে জড়ান, করেন জার্সি বিনিময়ও।হাকিমি দেওয়া সে মরক্কোর জার্সি মাঠেই পড়ে নেন এমবাপে।জয়-পরাজয় ছাপিয়ে বন্ধুত্বের এমন নজির সৃষ্টি করে প্রশংসায় ভাসছেন দুইজনই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২৩ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ