Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সত্য ঘটনা অবলম্বনে ‘ডায়েরি অব জেনোসাইড’

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১৪ ডিসেম্বর, ২০২২, ১১:৩৩ এএম

শোবিজ অঙ্গনের জনপ্রিয় অভিনেতা রওনক হাসান। সম্প্রতি সত্য ঘটনা অবলম্বনে ‘ডায়েরি অব জেনোসাইড’ শিরোনামের একটি স্বল্পদৈর্ঘ চলচ্চিত্রে অভিনয় করেছেন তিনি। শহিদ বুদ্ধিজীবীদের হত্যার ঘটনা নিয়ে নির্মিত হয়েছে ‘ডায়েরি অব জেনোসাইড’। চলচ্চিত্রটির মূল ভাবনায় আমিনুল ইসলাম ইমন। এটি রচনা করেছেন হাসনাত বিন মাতিন। পরিচালনা করেছেন সৌরভ কুণ্ডু।

নির্মাতা বলেন, ‘বুদ্ধিজীবীরা জাতির শ্রেষ্ঠ সন্তান। তাদেরকে শ্রদ্ধাভরে স্মরণ করে এটি নির্মাণ করেছি। বাঙালি জাতিকে মেধাশূন্য করার লক্ষ্যে পাকিস্তানিরা এ দেশের দেশদ্রোহীদের সহযোগিতায় যে হত্যাযজ্ঞ চালায় তারই রেশ ফুটিয়ে তোলার চেষ্টা করেছি ছোট্ট এই কাজের মধ্য দিয়ে।’

স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রটিতে অভিনয়ের প্রসঙ্গে রওনক বলেন, ‘শহীদ বুদ্ধিজীবীদের হত্যার ঘটনা কেন্দ্র করে নির্মিত হয়েছে ছবিটি। স্বল্পদৈর্ঘ এই ছবিটি ইতিহাসের একটি দলিল হয়ে থাকবে বলে মনে করছেন অভিনেতা। আমাদের নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধ সম্পর্কে জানাতে এই ধরনের কাজ আরও বেশি হওয়া প্রয়োজন।’

রওনক ছাড়াও এ চলচ্চিত্রটিতে আরও অভিনয় করেছেন পূর্ণিমা বৃষ্টি, আনিকা তাবাসসুম, জে আই মোহসান, ইমতিয়াজ, বিপুল এবং টিপু। স্বল্পদৈর্ঘ চলচ্চিত্রটি এআপ স্টুডিওর ব্যানারে নির্মিত হয়েছে। আর এটির প্রযোজনা করেছেন হামিদুল হাসান নবীন।

রওনক হাসান অভিনীত স্বল্পদৈর্ঘ চলচ্চিত্র ‘ডায়েরি অব জেনোসাইড’ গতকাল মঙ্গলবার (১৩ ডিসেম্বর) প্রাকশিত হয়েছে আপ স্টুডিও প্রডাকশন হাউস অ্যান্ড পাবলিকেশনের ফেসবুক পেইজ ও ইউটিউব চ্যানেলে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঢালিউড

১৭ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ