Inqilab Logo

শনিবার, ২২ জুন ২০২৪, ০৮ আষাঢ় ১৪৩১, ১৫ যিলহজ ১৪৪৫ হিজরী

মোদিকে ‘হত্যার’ হুমকি দিয়ে কংগ্রেস নেতা গ্রেফতার

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৩ ডিসেম্বর, ২০২২, ১২:১২ পিএম

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে হত্যার হুমকি দিয়ে গ্রেফতার হয়েছেন দেশটির মধ্যপ্রদেশ রাজ্যের সিনিয়র কংগ্রেস নেতা রাজা পাতেরিয়া।মঙ্গলবার সকালে তাকে গ্রেফতার করা হয়।

জানা গেছে, সম্প্রতি দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে হত্যার হুমকি দিয়ে বিতর্কিত বক্তৃব্য দেন তিনি। বক্তৃতায় রাজা পাতেরিয়াকে সমবেত জনতার উদ্দেশে বলতে শোনা যায়, “ভারতের সংবিধান রক্ষা করতে চাইলে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে ‘হত্যায়’ প্রস্তুত থাকতে হবে।”
তার বক্তব্যের ভিডিও ইন্টারনেটে ভাইরাল হয়। এরপরই সমালোচনার ঝড় ওঠে রাজা পাতেরিয়ার বিরুদ্ধে। তাকে গ্রেফতারের দাবি জানান বিজেপির অনেক নেতা।

সমালোচনার মুখে রাজা পাতেরিয়া তার বক্তব্যের ব্যাখ্যাও দেন। এতে তিনি বলেন, ‘হত্যা’ বলতে তিনি আসলে মোদিকে পরাজিত করার কথা বলেছেন। তবে তার এই ব্যাখ্যায় সমালোচনা থামেনি।

রাজা পাতেরিয়ার মন্তব্যের জেরে তার বিরুদ্ধে পুলিশি মামলার নির্দেশ দেয় মধ্যপ্রদেশ রাজ্য সরকার। এরপর সোমবার বিকালে রাজ্যের পান্না জেলার একটি থানায় রাজা পাতেরিয়ার বিরুদ্ধে মামলা করা হয়। সূত্র: এনডিটিভি, নিউ ইন্ডিয়ান এক্সপ্রেস, ইন্ডিয়া টুডে



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ