Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বন্ধ রয়েছে ঢাকা-নারায়ণগঞ্জ রুটের সব বাস

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১০ ডিসেম্বর, ২০২২, ১১:২১ এএম

বিএনপির ঢাকার গণসমাবেশকে কেন্দ্র করে নারায়ণগঞ্জে সড়ক ও মহাসড়কের সাতটি স্থানে অবস্থান নিয়েছে পুলিশ। তল্লাশি চৌকি স্থাপন করে সন্দেহভাজন মনে হলে তল্লাশি চালানো হচ্ছে।

শনিবার ভোর থেকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সাইনবোর্ড ও মৌচাক এলাকায় চেকপোস্ট বসিয়েছে জেলা পুলিশ ও গোয়েন্দা পুলিশ। সেখানে রয়েছে সাঁজোয়া যান ও জলকামানও।
ঢাকা-সিলেট মহাসড়কের ভুলতা, শিমরাইল, কাঁচপুর সেতুর পূর্বপাশ; মদনপুর ও রূপগঞ্জের ৩০০ ফুট সড়কসহ বিভিন্ন স্থানে স্থাপিত তল্লাশি চৌকিতে থামানো হচ্ছে যানবাহন।
নারায়ণগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার আমির খসরু নিউজবাংলাকে জানান, বিএনপির সমাবেশকে কেন্দ্র করে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে ৮০০ সদস্য মোতায়েন করা হয়েছে সাতটি স্থানে। মূলত নাশকতামূলক কর্মকাণ্ড ঠেকাতে পুলিশ কাজ করছে।
হাইওয়ে পুলিশের কাঁচপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কাশেম জানান, কাঁচপুর সেতুর পাশে ঢাকামুখী লেনে তল্লাশি চৌকি স্থাপন করে সেখানে অবস্থান নিয়েছে হাইওয়ে পুলিশ। সমাবেশকে কেন্দ্র করে যানবাহনে কেউ বিস্ফোরকদ্রব্য বহন করছেন কি না, তা তল্লাশি করে দেখা হচ্ছে৷ পাশাপাশি সন্দেহভাজন মনে হলে যানবাহন থামিয়ে তল্লাশি চালানো হচ্ছে।
এদিকে যানবাহন না পেয়ে ভোগান্তিতে পড়েছে যাত্রীরা। মহাসড়কে বাসসহ গণপরিবহন চলাচল করছে কম। ফলে সিএনজিচালিত অটোরিকশা, লেগুনা, পিকআপ ভ্যান ও রিকশায় করে গন্তব্যের পথে রওনা হচ্ছেন অনেকে।
সাইনবোর্ড এলাকার যাত্রী রওনক হাসান বলেন, ‘ছোট ভাই ওমান থেকে এসেছে। তাকে আনতে কুমিল্লার বকড়ি থেকে রাতে রওনা হয়েছিলাম। পথে দাউদকান্দির আগেই গাড়ি থামিয়ে নামিয়ে দিয়েছে। ছোট যানে করে সাইনবোর্ড এলাম। রাস্তায় পুলিশ বিভিন্ন জায়গায় থামিয়ে তল্লাশি করছে।’
বেসরকারি চাকরিজীবী তানভীর হোসেন বলেন, ‘আমার আত্মীয় ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে। সেখানে যেতে ফতুল্লা থেকে সাইনবোর্ড এলাম। কিন্তু গাড়ি না পেয়ে বাড়ি ফিরে যাচ্ছি৷’
মৌচাক এলাকায় আয়েশা আক্তার জানান, ‘অফিস খোলা, তাই কাজের জন্য বের হয়েছি। কিন্তু গাড়ি যাও পাইছি, ভাড়া অনেক বেশি। ঈদের সময়ও এত গাড়ি ভাড়া হয় না। তার ওপর পুলিশ বারবার থামাচ্ছে।’
নারায়ণগঞ্জের মহাসড়কে বিএনপি নেতা-কর্মীদের মিছিল না হলেও আওয়ামী লীগের নেতা-কর্মীরা শহরে মিছিল করেছেন।
জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই বলেন, ‘সমাবেশ করবে করুক, কিন্তু কোনো নৈরাজ্য করতে দেয়া হবে না।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ