Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

নড়াইলে বাস চলাচল বন্ধ, ভোগান্তিতে যাত্রীরা

যশোর ব্যুরো | প্রকাশের সময় : ২৪ ফেব্রুয়ারি, ২০২৩, ৬:১৭ পিএম

নড়াইলে পরিবহন থেকে টাকা তোলার অভিযোগে দুইজনকে গ্রেপ্তার করার প্রতিবাদে সকাল থেকে বাস চলাচল বন্ধ করে দিয়েছে নড়াইল জেলা বাস মালিক সমিতি ও নড়াইল জেলা শ্রমিক ইউনিয়ন। ২৪ ফেব্রুয়ারি শুক্রবার সকাল থেকে হঠাৎ করে বাস চলাচল বন্ধ করে দেয়ায় ভোগান্তিতে পড়েছে সাধারণ যাত্রীরা।

পুলিশ জানায়, সড়কে নড়াইল জেলা বাস মালিক সমিতি ও নড়াইল জেলা শ্রমিক ইউনিয়ন এবং পৌরসভার টোলের নামে টাকা তুলছিলো দুই জন। বৃহস্পতিবার রাত ৮টার দিকে ডিবি পুলিশ টাকা আদায়কারী খোকন বিশ্বাস (৫০) ও শাকিব (১৭) কে আটক করে থানায় নিয়ে যায়। এঘটনার প্রতিবাদে শুক্রবার সকাল থেকে বাস চলাচল বন্ধ করে দেয় মালিক ও শ্রমিক যৌথ সিদ্ধান্তে।

আরিফ বলেন, যশোর যাওয়ার জন্য বাড়ি থেকে হয়েছিলাম এখন দেখি বাস বন্ধ। যশোর যেতে ১০০ টাকা ভাড়া দিয়ে যেতে হচ্ছে।
নড়াইল জেলা বাস-মিনিবাস শ্রমিক ইউনিয়নের বিলু বিশ্বাস বলেন, আমাদের শ্রমিকরা দুর্ঘটনার স্বিকার হলে বা কেউ মারা গেলে আমরা সমিতির পক্ষ থেকে ক্ষতিগ্রস্থ সেই পরিবারকে অর্থিক অনুদান দিয়ে থাকি। এতে মালিক বা শ্রমিক ইউনিয়নের কারো কোন অভিযোগ নেই তবুও পুলিশ আমাদের লোক ধরে নিয়ে গেছে। এর সমাধান না হওয়া পর্যন্তু মালিক-শ্রমিকরা বাস চালাবে না বলেও জানান তিনি।
যানবাহন চলাচল স্বাভাবিক রয়েছে দাবি করে পুলিশ সুপার মোছাঃ সাদিরা খাতুন বলেন, সড়কে কোন প্রকার চাঁদাবাজি করতে দেয়া হবেনা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাস চলাচল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ