Inqilab Logo

রোববার, ২১ এপ্রিল ২০২৪, ০৮ বৈশাখ ১৪৩১, ১১ শাওয়াল ১৪৪৫ হিজরী

এখন আর বিদেশে গিয়ে চিকিৎসা করাতে হয় না : স্বাস্থ্যমন্ত্রী

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৭ ফেব্রুয়ারি, ২০২৩, ৬:৩৪ পিএম

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, করোনা নিয়ন্ত্রণে বিশ্বের যে কোনো দেশের চেয়েও বাংলাদেশ সুনাম অর্জন করেছে। তাই বিশ্বে এখন বাংলাদেশ হলো ভ্যাকসিন হিরোর দেশ। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে করোনা মহামারির আক্রমণ থেকে জনগণকে রক্ষা করা হয়েছে। জনগণ করোনা থেকে রক্ষা পাওয়ায় যে সুফল পেয়েছে তা আজ বিশ্ববাসী অনুভব করছে। শেখ হাসিনার নেতৃত্বে জনগণের দৌড়গোড়ায় স্বাস্থ্যসেবা পৌঁছে দেওয়া হয়েছে। মানসম্মত স্বাস্থ্যসেবা নিশ্চিত করাই হলো শেখ হাসিনার মূল লক্ষ্য।

শুক্রবার (১৭ ফেব্রুয়ারি) দুপুরে দিনাজপুরে এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতাল পরিদর্শন শেষে হাসপাতালের সম্মেলন কক্ষে চিকিৎসক, কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রত্যেক জেলায় একটি করে মেডিকেল কলেজ স্থাপনের পরিকল্পনা নিয়ে এগিয়ে যাচ্ছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিএনপি-জামায়াতের মতো আগুন সন্ত্রাসী নয়, স্বাস্থ্যসেবা ও মানুষের ভাগ্যের উন্নয়ন করে জনগণের মন জয় করতে চান। ইতোমধ্যেই ১০ হাজার চিকিৎসক ও ১৪ হাজার নার্সকে নতুন করে নিয়োগ দেওয়া হয়েছে। তাই এখন আর বিদেশে গিয়ে চিকিৎসা করাতে হয় না। দেশে সকল ধরনের চিকিৎসা দেওয়া হচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সহযোগিতায় ও পরামর্শে স্বাস্থ্য বিভাগকে আন্তর্জাতিক মানে নেওয়ার চেষ্টা করে যাচ্ছি। আমরা আশা করছি আশপাশের দেশ থেকে মানুষ চিকিৎসা নিতে বাংলাদেশে আসবে। আমাদের চিকিৎসক ও সেবিকারা প্রধানমন্ত্রীর সেই আশা পূরণ করতে পারবেন।

এ সময় জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম, ডিজি (শিক্ষা) অধ্যাপক ডা. মো. টিটো মিঞা, পরিচালক (অ্যাডমিন) অধ্যাপক ডা. শামিউল ইসলাম, সহকারী পরিচালক নাজমুল হক, এম আব্দুর রহিম মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. মোমেনুল হক প্রমুখ উপস্থিত ছিলেন।



 

Show all comments
  • Harunur Rashid ১৮ ফেব্রুয়ারি, ২০২৩, ৮:৪৭ এএম says : 0
    How these league people speak their tongue. Only league people are going abroad for cold care.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্বাস্থ্যমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ