Inqilab Logo

বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিএনপি নির্বাচনে না এলে আওয়ামী লীগই অস্তিত্ব সংকট পড়বে: মির্জা আব্বাস

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ মার্চ, ২০২৩, ৭:১৩ পিএম

বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস ব‌লে‌ছেন, আওয়ামী লীগ বলে বিএনপি নির্বাচনে না এলে অস্তিত্ব সংকটে পড়বে, বিএনপি নির্বাচনে না এলে আওয়ামী লীগই অস্তিত্ব সংকট পড়বে।

তি‌নি ব‌লেন, নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনে আসলে আওয়ামী লীগের অস্তিত্ব খুঁজে পাওয়া যাবে না।

শ‌নিবার (৪ মার্চ) বিকেলে জাতীয় প্রেসক্লাবের সামনে বিএনপির ঢাকা মহানগর দক্ষিণের থানায় থানায় পদযাত্রার অংশ হিসেবে শাহবাগ থানার উদ্যোগে বিদ্যুৎ, গ্যাস, চাল ডাল তেল চিনিসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি, বিদ্যুৎ ও গ্যাসের দাম দফায় দফায় বাড়ানোর প্রতিবাদে, বেগম খালেদা জিয়ার মুক্তি , নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের দাবি বাস্তবায়ন ও বিএনপি ঘোষিত গনতন্ত্র পুনরুদ্ধারের ১০ দফা দাবি আদায়ের লক্ষ্যে পদযাত্রার পূর্ব এক সমা‌বে‌শে তি‌নি এসব কথা ব‌লেন।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেন, আমাদের পদযাত্রায় কোন অশান্তি হবে না। বিএনপি শান্তির দল, আমরা শান্তি বজায় রাখবো।এই সরকার টাকা পাচার করছে, দূর্নীতি করেছে, নানাভাবে অশান্তি সৃষ্টি করেছে। আজকে বাংলাদেশে সকল কিছুর দাম বেড়েছে। যখন আমরা কোন দাবি তুলি তখন সরকারের পক্ষ থেকে বন্দুকের গুলি বের হয়।

তি‌নি ব‌লেন, আওয়ামী লীগের এক মন্ত্রী বলেছেন সংবিধান অনুযায়ী নির্বাচন হবে, আমরাও চাই সংবিধান অনুযায়ী নির্বাচন হবে, কিন্তু এই আওয়ামী লীগের কাটাছেঁড়া করা সংবিধান দিয়ে নির্বাচনে যাবে না বিএনপি। তারা বলে বিএনপি নির্বাচনে না এলে অস্তিত্ব সংকটে পড়বে, বিএনপি নির্বাচনে না এলে আওয়ামী লীগ অস্তিত্ব সংকট পড়বে। জিয়াউর রহমানকে হত্যা করে বিএনপি ধংস করতে পারে নাই, ওয়ান ইলেভেনের সময় বিএনপি ভাঙ্গার চেষ্টা করা হয়েছে কিন্তু সফল হয়নি। বিএনপি অস্তিত্ব সংকটে কোদিনই ছিল না, কোনদিন পড়বেও না। নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের আসলে আওয়ামী লীগের অস্তিত্ব খুঁজে পাওয়া যাবে না। জামায়াতের লেজ ধরে আওয়ামী লীগ বলেছিল,বভোট চোরের অধীনে নির্বাচন যাব না, তত্ত্বাবধায় সরকার ছাড়া নির্বাচনে যাববনা, এবার আমরাও বলছি তত্ত্বাবধায়ক সরকারের অধীনে ছাড়া নির্বাচনে যাব না।

জাতীয়তাবাদী যুবদলের সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু বলেন, আমাদের আজকের পদযাত্রা সরকার পতনের পদযাত্রা। আমরা আমাদের নেতা কর্মীদের মুক্তি দাবি করছি। গ্রেফতার নির্যাতন করে কেউই টিকে থাকতে পারে নাই এই সরকারও পারবে না। আমি আপনাদের সবাইকে রাজপথে নেমে আগামী আন্দোলন সংগ্রামে ঝাঁপিয়ে পড়ার আহ্বান জানাচ্ছি।

সভাপতির বক্তব্যে বিএনপির ঢাকা মহানগর দক্ষিণের সদস্য সচিব রফিকুল আলম মজনু বলেন, আজকের পোগ্রামে শাহবাগ থানা বিএনপির বিভিন্ন পর্যায়ের অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের ধন্যবাদ জানাচ্ছি।আজকের পদযাত্রা সরকার পতনের পদযাত্রা। আপনারা এখনি সরকার পতনের আন্দোলন করার জন্য তৈরি হন। সামনে বৃহত্তর আন্দোলনের ডাক আসবে সবাই তৈরি হোন। এবার আমাদের জীবন দিয়ে হলেও এই সরকারের পতন ঘটাবো।

বিএনপির ঢাকা মহানগর দক্ষিণের সদস্য সচিব রফিকুল আলম মজনু সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন জাতীয়তাবাদী যুব দলের সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু, জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের সভাপতি ইসতিয়াক আজিজ উলফাত, জাতীয়তাবাদী শ্রমিক দলের সদস্য সচিব সবুজ, স্বেচ্ছাসেবক দলের ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক নুরুল আমিন তুহিনসহ শাহবাগ থানা বিএনপির বিভিন্ন অঙ্গ সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মির্জা আব্বাস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ