Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ছয় বছরের শিশু সন্তানকে হত্যার দায়ে মায়ের যাবজ্জীবন কারাদন্ড

দিনাজপুর অফিস | প্রকাশের সময় : ১ ডিসেম্বর, ২০২২, ১:৫৯ পিএম

ছয় বছরের নিজ কন্যা সন্তানকে হত্যার দায়ে মা সাদিয়া আক্তার আশাকে যাবজ্জীবন সশ্রম কারাদন্ত দিয়েছে দিনাজপুরের জেলা ও দায়রা জজ মোঃ জাবেদ হোসেন। আজ বৃহস্পতিবার আসামীর উপস্থিতিতে এই রায় ঘোষনা করা হয়। রায়ে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ১ মাসের সশ্রম কারাদন্ড প্রদান করা হয়েছে।
মামলার সংক্ষিপ্ত বিবরনে প্রকাশ গত ২০১৭ সালের ৬ জুলাই নিজ বাড়ীতে শ্বাসরোধ করে হত্যার পর সাদিয়া নিজে হাত-পা কেটে আত্বহত্যার চেষ্টা করে। নিজের হাত-পা কাটার পর জ্ঞান হারিয়ে ফেলে মা সাদিয়া। সকালে বাড়ীর লোকজন সাড়া না পেয়ে দরজা খুলে ভিতরে ঢুকে শিশু সন্তানের মৃতদেহের পাশাপাশি সাদিয়াকে অজ্ঞান অবস্থায় উদ্ধার করে। জ্ঞান ফেরার পর সে নিজ সন্তানকে হত্যার কথা স্বীকার করে।
ঢাকায় আনসার ব্যাটেলিয়ানে চাকুরীর সুবাধে স্বামী এরশাদ আলী সে সময় বাসায় ছিল না। পারিবারিক কলহের কারনে শিশু কন্যাকে হত্যার পর নিজে আত্বহত্যার চেষ্টা চালায়। পরে স্বামীর ভাই সাদিয়াকে আসামী করে পার্বতপুর থানায় মামলা দায়ের করে। আজ রায় ঘোষনার পর আসামীকে জেলা কারাগারে পাঠানো হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যাবজ্জীবন

২৮ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ