Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সংবিধান লঙ্ঘন করে আওয়ামী লীগ কোন নির্বাচন করবে না ঝালকাঠিতে আমির হোসেন আমু

ঝালকাঠি জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩০ নভেম্বর, ২০২২, ২:৫০ পিএম

সংবিধান লঙ্ঘন করে আওয়ামী লীগ কোন নির্বাচন করবে না বলে জানিয়েছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও সাবেক শিল্পমন্ত্রী আমির হোসেন আমু। মঙ্গলবার বিকেলে ঝালকাঠির নলছিটি উপজেলার মোল্লারহাট জেড এ ভূট্টো ডিগ্রি কলেজ মাঠে ইউনিয়ন আওয়ামী লীগ আয়োজিত সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

আমির হোসেন আমু বলেন, বিএনপি ভোটের কথা বলে সুষ্ঠু নির্বাচন চায়, আওয়ামী লীগও সেটা চায়, তবে সংবিধান লঙ্ঘন করে নয়। বিএনপি যেসব দূতাবাসে ধর্না দেয়, তাদের দেশে যেভাবে নির্বাচন হয়, বাংলাদেশেও সেভাবে নির্বাচন হবে। সংবিধান অনুযায়ী শেখ হাসিনা সরকারের অধীনেই নির্বাচন হবে।

বিএনপির আমলে কোন উন্নয়ন হয়নি মন্তব্য করে আওয়ামী লীগের এ বর্ষিয়ান নেতা বলেন, সংবিধান অনেকবার মুছে ফেলা হয়েছে। জিয়াউর রহমান ক্ষমতায় এসে জাতীয় চার মূলনীতি ছুড়ে ফেলে দিয়েছিল। এরশাদ জাতীয় চারমূল নীতি রক্ষা করেনি। তাঁরা ক্ষমতায় এসেছে বন্দুকের জোরে। তারা এখন যেসব কথা বলে, তা নিজেরাই আগে রক্ষা করেনি। আয়নায় তাদের চেহারা দেখে কথা বলা উচিৎ বলেও মন্তব্য করেন সাবেক এ মন্ত্রী।

মোল্লারহাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এ কে এম মাহাবুবুর রহমান সেন্টুর সভাপতিত্বে সমাবেশে অন্যদের মধ্যে বক্তব্য দেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির, নলছিটি উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান অ্যাডভোকেট জি কে মোস্তাফিজুর রহমান, আমির হোসেন আমুর কন্যা ব্যারিস্টার সুমাইয়া হোসেন অদিতি, মোল্লারহাট ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান এনামুল হক আলম, কবির হোসেন ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সোহেল রানা। এর আগে বিভিন্ন উন্নয়নমূলক কাজের উদ্বোধন করেন আমির হোসেন আমু এমপি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আমু

২৩ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ