Inqilab Logo

বুধবার, ১৭ জুলাই ২০২৪, ২ শ্রাবন ১৪৩১, ১০ মুহাররম ১৪৪৬ হিজরী

হলের ছাদ থেকে পড়ে ঢাবি শিক্ষার্থীর মৃত্যু

বিশ্ববিদ্যালয় রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ নভেম্বর, ২০২২, ১২:০০ এএম

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) জগন্নাথ হলের সন্তোষ চন্দ্র ভট্টাচার্য ভবন থেকে পড়ে এক শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। গতকাল বুধবার সকালে দশতলা ভবনের ছাদ থেকে পড়ার পর ঢাকা মেডিক্যাল নিলে তাকে মৃত ঘোষণা করেন চিকিৎসক। বিষয়টি নিশ্চিত করেছেন হল প্রভোস্ট প্রফেসর ড. মিহির লাল সাহা।

ওই শিক্ষার্থীর নাম লিমন কুমার রায়। তিনি বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের (আইইআর) ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। থাকতেন বিশ্ববিদ্যালয়ের জগন্নাথ হলে। তার গ্রামের বাড়ি নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলায়। লিমনের মৃত্যুতে শোকাহত তার সহপাঠী বন্ধু-বান্ধবরা। সহপাঠীরা বলেন, এত সুন্দর হাসিখুশি একটা ছেলের এরকম মৃত্যু মেনে নিতে পারছি না। করোনার সময় বিভিন্ন বিনোদন ভিডিও বানিয়ে মানুষকে আনন্দ দিত, আর আজ সেই আনন্দ দেয়া মানুষটাই পৃথিবী থেকে হারিয়ে গেছে!
জানা যায়, সকাল দশটার দিকে লিমন ওই হলের সন্তোষ চন্দ্র ভট্টাচার্য ভবনের ছাদ থেকে পড়ে যান। শব্দ শুনতে পেয়ে হলের শিক্ষার্থীরা তাকে ঢাকা মেডিক্যালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

তবে তিনি ছাদ থেকে পড়ে গিয়েছেন নাকি আত্মহত্যা করতে সেখানে গিয়েছিলেন তা এখনো নিশ্চিতভাবে জানা যায়নি।
এ বিষয়ে জগন্নাথ হলের প্রভোস্ট প্রফেসর ড. মিহির লাল সাহা বলেন, লিমন কুমার রায় ১০টার দিকে সন্তোষ চন্দ্র ভট্টাচার্য ভবন থেকে পড়ে যায়। শব্দ শুনে হলের শিক্ষার্থীরা হাসপাতালে নিয়ে যায়। সেখানে ডাক্তার মৃত ঘোষণা করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শিক্ষার্থীর মৃত্যু


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ