Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

পরিচ্ছন্নতাকর্মীর স্বীকারোক্তি

নটর ডেম শিক্ষার্থীর মৃত্যু

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ৩০ নভেম্বর, ২০২১, ১২:০৪ এএম

ডিএনসিসি ময়লার গাড়িচাপায় নটর ডেম কলেজের মেধাবী শিক্ষার্থী নাঈম হাসানের মৃত্যুর ঘটনায় দায়েরকৃত মামলায় পরিচ্ছন্ন কর্মী রাসেল খান আদালতে দোষ স্বীকার করে জবানবন্দি দিয়েছেন। গতকাল সোমবার ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আবু সুফিয়ান মো. নোমান ফৌজদার কার্যবিধির ১৬৪ ধারায় তার জবানবন্দি রেকর্ড করেন।

গত ২৭ নভেম্বর তার দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। সেই রিমান্ড শেষে রাসেল খানকে আদালতে হাজির করেন মামলার তদন্ত কর্মকর্তা পল্টন থানার এসআই আনিছুর রহমান। এ সময় আসামি স্বেচ্ছায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিতে সম্মত হওয়ায় তা রেকর্ড করার আবেদন করেন তদন্ত কর্মকর্তা। আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারক তার জবানবন্দি রেকর্ড করেন। এরপর তাকে কারাগারে পাঠানো হয়। এর আগে গত ২৫ নভেম্বর রাসেলের তিনদিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।
উল্লেখ্য, গত ২৪ নভেম্বর বেলা ১১টার দিকে গুলিস্তান বঙ্গবন্ধু স্কয়ারের দক্ষিণ পাশে নটর ডেম কলেজের মানবিক বিভাগের শিক্ষার্থী নাঈম হাসানকে ধাক্কা দেয় ডিএনসিসির একটি ময়লার গাড়ি। এ সময় গাড়িটি চালাচ্ছিলেন সিটি করপোরেশনের পরিচ্ছন্নতা কর্মী রাসেল খান। পরে গাড়িটি নিয়ে পালিয়ে যাওয়ার সময় স্থানীয় লোকজন ও এলাকার টহল পুলিশ বঙ্গবন্ধু এভিনিউয়ের আওয়ামী লীগ অফিসের পূর্বপাশ থেকে ঘাতক ট্রাক আটক ও চালকের আসনে থাকা রাসেল খানকে গ্রেপ্তার করে। এ ঘটনায় ওই শিক্ষার্থীর বাবা শাহ আলম দেয়ান পল্টন থানায় সড়ক পরিবহন আইনে মামলা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নটর ডেম শিক্ষার্থীর মৃত্যু
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ