Inqilab Logo

সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

চট্টগ্রামে শেখ হাসিনার জনসভায় মানুষের ঢল নামবে

প্রত্যাশা আওয়ামী লীগ নেতাদের

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২০ নভেম্বর, ২০২২, ১২:০০ এএম

চট্টগ্রামের ঐতিহাসিক রেলওয়ে পলোগ্রাউন্ডে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভায় লাখো মানুষের ঢল নামবে বলে প্রত্যাশা করছেন দলের নেতারা। গতকাল শনিবার জনসভার মাঠ পরিদর্শনকালে নেতারা এ প্রত্যাশা ব্যক্ত করেন। দলের যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, জনসভায় ইনশাআল্লাহ লক্ষ লক্ষ মানুষের সমাবেশ হবে। কিছুদিন আগে এখানে বিএনপি একটি সমাবেশ করেছিল। মাঠের তিনভাগের এক ভাগ বাদ দিয়ে একটি মঞ্চ করেছিল। বাকি দুইভাগের মধ্যেও অর্ধেক খালি ছিল। তারা যেভাবে বলেছিল আসলে সেই রকম মানুষ হয়নি।

পলোগ্রাউন্ডের কোনায় একটা কমিউনিটি হল আছে ওখানে আগে ভ্যারাইটি শো হতো। সেই শোতে যে মানুষ হতো তার চেয়ে একটু বেশি হয়েছে বিএনপির সমাবেশে। জব্বারের বলী খেলায়ও বিএনপির সমাবেশের চেয়ে তিনগুণ বেশি মানুষ হয়। এ সময় চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী, সাধারণ সম্পাদক সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দীন, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোসলেম উদ্দিন আহমেদ এমপি, উত্তর জেলা সভাপতি এম এ সালাম, সাধারণ সম্পাদক শেখ আতাউর রহমান উপস্থিত ছিলেন।
এদিকে পাঁচলাইশ আওয়ামী লীগের সভায় মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১০ বছর পর পলোগ্রাউন্ডের জনসভায় জাতীয় গুরুত্বপূর্ণ ইস্যু ও স্থানীয় ইস্যু সম্পর্কে মুক্ত কন্ঠে কথা বলবেন। তাই এই জনসভাকে সফল করে তোলার জন্য আওয়ামী লীগের প্রতিটি স্তরের নেতাকর্মীদের দায়িত্ব পালন করতে হবে। বিএনপি-জামায়াত বিভাগীয় সমাবেশের মাধ্যমে সারা দেশে অরাজকতা সৃষ্টির যে পরিকল্পনা নিয়ে এগিয়ে যাচ্ছে তার বিরুদ্ধে আমাদেরকে মাঠে থাকতে হবে।

অন্যন্য ক্লাবে ৩ নম্বর পাঁচলাইশ ওয়ার্ড আওয়ামী লীগের কার্যকরী কমিটির সভায় তিনি প্রধান অতিথির বক্তব্য রাখেন। স্থানীয় আওয়ামী লীগের সভাপতি জামাল উদ্দীনের সভাপতিত্বে সাধারণ সম্পাদক আব্দুর শুক্কুর ফারুকীর সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন মহানগর আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক শফিকুল ইসলাম ফারুক, নির্বাহী সদস্য মহব্বত আলী খান।

জনসভা সফলে মনজুর আলমের দোয়া মাহফিল : শেখ হাসিনার জনসভা সফল করার লক্ষ্যে সাবেক সিটি মেয়র এম মনজুর আলমের আহ্বানে শুক্রবার মোস্তফা-হাকিম ভবনে হোছনে আরা মনজুর ওয়েলফেয়ার ট্রাস্টের আয়োজনে সর্বস্তরের প্রতিনিধিদের নিয়ে এক প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়। ট্রাস্টের পরিচালক মোহাম্মদ সাইফুল আলমের সভাপতিত্বে সভায় এম মনজুর আলম বলেন, মীরসরাই বঙ্গবন্ধু শিল্পনগর ঘিরে নতুন বিমানবন্দর নির্মাণ, মেট্রোরেল নির্মাণ, কালুরঘাটে নতুন ব্রিজ নির্মাণ এবং দ্রুত বে-টার্মিনাল নির্মাণের লক্ষ্যে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার জনসভাকে জনসমুদ্রে পরিণত করতে হবে। বঙ্গবন্ধু কন্যা সফল প্রধানমন্ত্রী চট্টগ্রামকে হৃদয় দিয়ে ভালবাসেন বলেই চট্টগ্রামকে বদলে দিয়েছেন। এ প্রধানমন্ত্রী চট্টগ্রামের উন্নয়নে ইতোমধ্যে ২০ হাজার কোটিরও বেশি অর্থ বরাদ্ধ দিয়েছেন। চট্টগ্রামবাসীর প্রতি জননেত্রী শেখ হাসিনার দরদ ও মমত্ব অনেক বেশি। সভায় সুলতান আহমদ, কাজী মোহাম্মদ আলতাফ হোসেন, লোকমান আলী, শফিউল আলম, মোস্তফা-হাকিম গ্রুপের পরিচালক মোহাম্মদ নিজামুল আলম, প্রিন্সিপাল মোহাম্মদ আলমগীর, সাবেক ভাইস প্রিন্সিপাল বাদশা আলম উপস্থিত ছিলেন। মোনাজাত পরিচালনা করেন মাওলানা মোহাম্মদ ইউনুচ রেজা রিজভী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আওয়ামী লীগ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ