Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ইউক্রেনীয় সৈন্যরা ছদ্মবেশে খেরসনে মঞ্চস্থ সমাবেশে অংশ নিচ্ছে

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৮ নভেম্বর, ২০২২, ১২:১৬ পিএম

কিয়েভ কর্তৃপক্ষ খেরসন শহরে ইউক্রেনের সমর্থনে সমাবেশ করছে, যাতে বেসামরিক পোশাক পরিহিত ইউক্রেনীয় সেনা সদস্যরা জড়িত, রাশিয়ান সিভিক চেম্বারের সদস্য এবং খেরসন আঞ্চলিক গভর্নরের ফ্রিল্যান্স উপদেষ্টা আলেকজান্ডার মালকেভিচ বৃহস্পতিবার বলেছেন।

‘শহরে প্রতিদিন বিভিন্ন র‌্যালি করা হয়, সেখানে লোকজনকে অংশ নিতে বাধ্য করা হয়, এবং আমরা সেখানে ছদ্মবেশে সৈন্যদেরও দেখতে পাচ্ছি। তারা খেরসনের বাসিন্দা নয়। তাদের সেখানে পাঠানো হয় ইউক্রেনের পতাকা ওড়ানোর জন্য এবং বলা হয় যে, যদিও সেখানে বিদ্যুত, খাবার পানি, গরম কাপড় এবং খাবার নেই, তারা খুশি যে, ইউক্রেনীয় সেনারা খেরসনে ফিরে এসেছে,’ তিনি উল্লেখ করেছেন।

মালকেভিশের মতে, এই সমস্ত অনুষ্ঠানগুলো পশ্চিমা মিডিয়া এবং ইউক্রেনীয় টিভি প্রোগ্রামগুলোর জন্য স্থাপন করা হচ্ছে।

গত ৯ নভেম্বর, রাশিয়ান প্রতিরক্ষা মন্ত্রী সের্গেই শোইগু আদেশ দেন যে, ইউক্রেনে রাশিয়ান সামরিক অভিযানের প্রধান সেনা জেনারেল সের্গেই সুরোভিকিনের একটি পরামর্শের ভিত্তিতে রাশিয়ান সৈন্যদের ডিনিপার নদীর ডান তীর থেকে বাম তীরে ফিরিয়ে আনতে হবে। সুরোভিকিনের মতে, সমস্ত বেসামরিক নাগরিক যারা এলাকা ছেড়ে যেতে চেয়েছিলেন – ১ লাখ ১৫ হাজারেরও বেশি লোক - ডান তীর থেকে স্থানান্তরিত হয়েছে। সূত্র: তাস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইউক্রেন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ