Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

চুরির মামলায় ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৭ নভেম্বর, ২০২২, ৯:৫১ এএম

ভারতের স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিকের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছে পশ্চিমবঙ্গ রাজ্যের আলীপুর দুয়ারের একটি আদালত। ২০০৯ সালে দুটি সোনার দোকানে চুরি ও ডাকাতির অভিযোগ রয়েছে বর্তমানে ভারত সরকারের স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর বিরুদ্ধে। গত লোকসভা নির্বাচনে প্রার্থী হওয়ার সময়ও নিশীথ প্রামাণিক এই মামলার বিষয়টি হলফনামায় উল্লেখ করেন।
গতকাল মঙ্গলবার মামলাটি আদালতে উঠলে বিচারক তাঁর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন। পশ্চিমবঙ্গের সরকার পক্ষের আইনজীবী প্রশান্ত নারায়ণ মজুমদার জানান, ‘নিশীথের কোনো আইনজীবী আদালতে শুনানির সময় হাজির না থাকাতেই আদালত এমন নির্দেশ দেন।’ আদালতের পক্ষ থেকে পুলিশকে বলা হয়েছে, প্রয়োজনে গ্রেপ্তার করে হলেও আদালতে পেশ করতে হবে ২০০৯ সালে সোনার দোকানে ডাকাতিতে অভিযুক্ত কেন্দ্রীয় মন্ত্রীকে।
এ বিষয়ে নিশীথ প্রামাণিকের কোনো বক্তব্য জানা যায়নি। তবে তাঁর আইনজীবী দুলাল ঘোষের দাবি, তিনি আদালতে ছিলেন। কিন্তু মামলার শুনানিতে দেরি হওয়াতেই বিপত্তি ঘটে। সবদিক খতিয়ে দেখে তবেই তাঁরা আইনি লড়াই নিয়ে মন্তব্য করবেন বলে জানিয়েছেন। মামলার পরবর্তী দিন ধার্য হয়েছে ৭ ডিসেম্বর।
এদিকে, খোদ কেন্দ্রীয় মন্ত্রী বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির বিষয়টিকে ঘিরে চাঞ্চল্য দেখা দিয়েছে। বিজেপির কোচবিহার জেলা সভাপতি সুকুমার রায়ের অভিযোগ, মিথ্যা মামলায় মন্ত্রীর ইমেজ নষ্ট করার চেষ্টা করছে তৃণমূল। অন্যদিকে, তৃণমূলের নেতা মৃদুল গোস্বামীর পাল্টা কটাক্ষ, চোরদের হাতে দেশের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের ভার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ