Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

গুজরাটে বিজেপিকে ক্ষমতায় ফিরতে দিবে না আম আদমি পার্ট

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৫ নভেম্বর, ২০২২, ১১:৩৯ এএম

গুজরাটে বিধানসভা নির্বাচনের দামামা বেজে গিয়েছে। ফের ক্ষমতায় ফিরতে মরিয়া বিজেপি। অপরদিকে পাঞ্জাবের পরে গুজরাটেও সরকার গড়তে সব ধরনের চেষ্টা করছে আম আদমি পার্ট (আপ)। এমন অবস্থায় মাঠে নেমেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ভাই প্রহ্লাদ মোদি।

প্রহ্লাদ মোদি স্পষ্ট জানিয়ে দিলেন, গুজরাটের লড়াই শুধু দু’টি দলের মধ্যে। তৃতীয় কোনও দলের অস্তিত্বই নেই রাজ্যে। খবর সংবাদ প্রতিদিনের

ডিসেম্বরে গুজরাটে দুই দফায় বিধানসভা নির্বাচন অনুষ্ঠিত হবে। তার আগে মোদির ভাইয়ের দাবি, 'গুজরাটে কংগ্রেস এখন শূন্য। আর বিজেপি সর্বশক্তি নিয়ে নির্বাচন জিততে চাইছে। এছাড়া আর কোনও দল এই নির্বাচনে নেই। গুজরাটের নির্বাচনী ইতিহাসে তৃতীয় কোনও দলের উল্লেখ নেই।'

বিজেপি নেতা সুমিত সিংয়ের ডাকে একটি নির্বাচনী প্রচারে গিয়েছিলেন প্রহ্লাদ। ওই অনুষ্ঠানেই গুজরাটে আপের উত্থান নিয়ে প্রশ্ন করা হয় প্রধানমন্ত্রীর ভাইকে। তখন তিনি এমন মন্তব্য করেন।

পাঞ্জাবে সরকার গঠনের পরে গুজরাটকেই পাখির চোখ করেছেন অরবিন্দ কেজরিওয়াল। একাধিকবার এই রাজ্যে প্রচার করতে এসেছেন দিল্লির মুখ্যমন্ত্রী। পাঞ্জাব ও দিল্লিতে মোদি সরকারের অবিচারের কারণে গুজরাটে আপের ভোট বেড়ে যাবে বলে আশাবাদী তিনি। আর এই সুযোগে বিজেপিকে ক্ষমতা থেকে হঠাতে চায় তারা।

তবে গুজরাটে বিজেপির জয় নিয়ে চিন্তার কিছু দেখছেন না প্রহ্লাদ। তার মতে, নরেন্দ্র মোদির মধ্যে পছন্দের প্রধানমন্ত্রীকে খুঁজে পেয়েছে ভারতবাসী। তাই অন্য কোনও দলের পক্ষে ২০২৪ সালে সরকার গঠন করা সম্ভব নয়। কেন্দ্রে আবার ফিরে আসবে বিজেপি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ