Inqilab Logo

রোববার, ০৯ জুন ২০২৪, ২৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ০২ যিলহজ ১৪৪৫ হিজরী

খেরসনে দখলে নিলেও আতঙ্কে রয়েছে ইউক্রেনীয় বাহিনী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৪ নভেম্বর, ২০২২, ১২:৪৯ পিএম

রাশিয়ার সেনা প্রত্যাহারের পর ইউক্রেনীয় বাহিনী খেরসনে ইন্টারনেট এবং টেলিভিশন সংযোগ পুনরুদ্ধারে কাজ করছে। বিদ্যুৎ ও পানির সরবরাহ ‘যত তাড়াতাড়ি সম্ভব’ ঠিক করা হবে বলে জানিয়েছেন প্রেসিডেন্ট জেলেনস্কি।

এখন ডিনিপ্রো নদীর বিপরীত তীরে ঘাঁটি গেড়ে থাকা রাশিয়ান সৈন্যরা আবার গোলাবর্ষণ শুরু করতে পারে বলে আতঙ্কে রয়েছে ইউক্রেনীয় বাহিনী। খেরসনের কর্মকর্তারা ১৩ থেকে ১৯ নভেম্বর পর্যন্ত ডিনিপ্রো নদীতে পরিবহন চলাচল নিষিদ্ধ করেছেন।

রাশিয়ার ফেলে যাওয়া বিস্ফোরক এই অঞ্চলে ছড়িয়ে ছিটিয়ে রয়েছে এবং যারা ওই এলাকা ছেড়ে পালিয়ে গিয়েছিলেন তাদের বাড়িঘরে মাইন বা কোন ফাঁদ আছে কি না তা পরীক্ষা শেষ না হওয়া পর্যন্ত তাদের বাড়ি ফিরে না আসার জন্য সতর্ক করা হয়েছে।

খেরসনের গভর্নর ইয়ারোস্লাভ ইয়ানুশেভিচ নাগরিকদের জনাকীর্ণ স্থান এড়িয়ে চলতে বলেছেন এবং সোমবার শহরের কেন্দ্রস্থল থেকে দূরে থাকতে বলেছেন কারণ সামরিক বাহিনী সেখানে মাইন চিহ্নিত করে তা নিষ্ক্রিয় করার জন্য কাজ করবে। সেখানে বিকেল পাঁচটা থেকে সকাল আটটা পর্যন্ত কারফিউ বলবত থাকবে। সূত্র: সিএনএন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইউক্রেন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ