Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ইউক্রেনীয় সেনাকে ডিনিপার অতিক্রম করতে দেবে না যৌথ বাহিনী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১১ নভেম্বর, ২০২২, ১:১৬ পিএম

খেরসন অঞ্চলের সামরিক-বেসামরিক প্রশাসনের প্রতিনিধি সের্গেই মরোজ বলেছেন, যৌথ বাহিনী ইউক্রেনের সেনাকে ডিনিপার নদী অতিক্রম করতে দেবে না।

‘বাম তীরে প্রস্তুতি পূর্ণ গতিতে এগিয়ে যাচ্ছে: তারা খাদ খনন, ডাগআউট মোতায়েন, অ্যান্টি-ট্যাঙ্ক হেজহগ মোতায়েন করছে; অবশ্যই প্রতিশোধ নেয়ার জন্য আমাদের আর্টিলারি এবং পদাতিক বাহিনী সম্পূর্ণরূপে প্রস্তুত রয়েছে,’ বৃহস্পতিবার রাশিয়ান টিভিতে মরোজ বলেছেন।

তিনি বলেন, ‘বাম তীরে যেতে সক্ষম হবে না, কারণ আমাদের বাহিনী খুব শক্তভাবে, ভাল এবং দীর্ঘ সময় ধরে খনন করেছে। আমরা অবশ্যই বাম তীর থেকে দূরে যাবো না।’

গত ৯ নভেম্বর, রাশিয়ান প্রতিরক্ষা মন্ত্রী সের্গেই শোইগু রাশিয়ান জয়েন্ট ফোর্সেস গ্রুপ কমান্ডার আর্মি জেনারেল সের্গেই সুরোভিকিনের প্রস্তাবে ডিনিপারের ডান তীর থেকে রাশিয়ান বাহিনী প্রত্যাহারের নির্দেশ দেন। সুরোভিকিন জোর দিয়ে বলেছিলেন যে, রাশিয়ান বাহিনী সফলভাবে ইউক্রেনীয় আক্রমণ প্রতিহত করছে এবং বাহিনী প্রত্যাহারের সিদ্ধান্ত কাখোভকা জলবিদ্যুৎ বাঁধের নীচের অঞ্চলের সম্ভাব্য বন্যার কারণে গ্রুপটির বিচ্ছিন্নতার হুমকির সাথে যুক্ত ছিল। সুরোভিকিনের মতে সমস্ত বেসামরিক নাগরিক যারা তাদের ইচ্ছা প্রকাশ করেছে তাদের ডান তীর থেকে সরিয়ে নেয়া হয়েছে। তাদের সংখ্যা ১ লাখ ১৫ হাজার জনেরও বেশি মানুষ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইউক্রেন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ