Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

খেরসনে প্রচণ্ড লড়াই চলছে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৯ নভেম্বর, ২০২২, ১২:৩৪ পিএম

ইউক্রেনের সশস্ত্র বাহিনী নিকোলায়েভ অঞ্চলের স্নিগিরেভকার দিকে অগ্রসর হওয়ার চেষ্টা করছে, সেখানে প্রচণ্ড লড়াই চলছে, খেরসন অঞ্চলের ভারপ্রাপ্ত ডেপুটি গভর্নর কিরিল স্ট্রেমাসভ বলেছেন।

‘নিকোলায়েভ অঞ্চলের ফ্রন্টলাইনের স্নিগিরেভকা এলাকায় এখন যুদ্ধ চলছে,’ কর্মকর্তা তার টেলিগ্রাম চ্যানেলে লিখেছেন। তার কথায়, ইউক্রেনীয় বাহিনী `তিনটি এলাকায় অভিযান চালানোর চেষ্টা করেছিল: পোসাদ-পোক্রভস্কয়, বেরিসলাভ এবং স্নিগিরেভকার কাছে।

‘প্রথম দুটি অঞ্চলে, প্রতিপক্ষের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছিল এবং তাদের প্রত্যাহার করতে হয়েছিল, কিন্তু স্নিগিরেভকা এলাকায় (মঙ্গলবার) সকাল থেকে প্রচণ্ড লড়াই দেখা গেছে,’ স্ট্রেমাসভ যোগ করেছেন। কর্মকর্তার মতে, হামলায় ‘পোলিশ ও ইংরেজিভাষী ভাড়াটেরা যুদ্ধে অংশ নিয়েছে’।

এর আগে, রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র ইগর কোনাশেনকভ বলেছিলেন যে, রাশিয়ান সামরিক বাহিনী গত দিনে নিকোলায়েভ-ক্রিভোই রোগ এলাকায় অনুপ্রবেশের জন্য ইউক্রেনীয় নাশকতামূলক/পুনরায়ত গোষ্ঠীর নয়টি প্রচেষ্টা ব্যর্থ করেছে। সূত্র: তাস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইউক্রেন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ