Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

কাতার বিশ্বকাপের দল থেকে শ্বশুর জামাইকে বাদ দিলেন

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৯ নভেম্বর, ২০২২, ১১:৩৩ এএম | আপডেট : ৮:৩২ পিএম, ১০ নভেম্বর, ২০২২
 
 
কাতার বিশ্বকাপ ফুটবলের মহাযুদ্ধে নামার আগে সব প্রস্তুতি সেরে রেখেছে অংশগ্রহণকারী ৩২ দেশ। অনেক দেশই তাদের দল ঘোষণা করেছে। ইতোমধ্যে কাতারে পৌঁছে গেছে টিম আর্জেন্টিনা।ঘোষিত স্কোয়াড নিয়ে মানের অপেক্ষায় ব্রাজিল জার্মানিও।অন্যদের মতো বিশ্বকাপের  দল ঘোষণা করেছে অস্ট্রেলিয়াও।আর সেই ২৭ সদস্যের দলে ঠাঁই হয়নি কোচ গ্রাহাম আর্নোল্ডের মেয়ের জামাই ট্রেন্ট সেইন্সবুরির।
 
অস্ট্রেলিয়া দলের অন্যতম অভিজ্ঞ ডিফেন্ডার ট্রেন্ট সেইন্সবুরি।দেশের হয়ে ৫৮ ম্যাচে খেলেছেন তিনি।একে দলের গুরুত্বপূর্ণ খেলোয়াড় তার উপর জাতীয় দলের কোচ তার শ্বশুর হন।বিশ্বকাপ দলের খেলোয়াড়দের তালিকায় সবার উপরে যে সেইন্সবুরির নাম থাকবে সেটিই ছিল স্বাভাবিক।আর সবাইকে চমকে দিয়ে শ্বশুরই কিনা বাদ দিলেন তাকে! স্বার্থের দ্বন্দ্ব? পারিবারিক সমস্যা? এমন অনেক জল্পনা কল্পনাই গত কয়েকদিন ধরে চলছে সবার মাঝে।
 
তবে খোদ কোচ জানালেন কারণটা পুরোপুরি ভিন্ন। ইনুজরির কারণে অনেকদিন মাঠের বাইরে ছিলেন সেইন্সবুরি। ইনজুরি সেরে উঠলো এখনো খেলার জন্য পুরোপুরি ফিট নন তিনি। তাকে বাদ দেওয়ার সিদ্ধান্ত নেওয়া কতটা কঠিন ছিল সেটি গণমাধ্যমের কাছে জানিয়েছেন কোচ গ্রাহাম আর্নোল্ড,এটা আমার জন্য খুব, খুবই কঠিন সিদ্ধান্ত ছিল। তাকে বাদ দেওয়া আমার করা কঠিন কাজগুলোর একটি।
 
জামাইকে বিশ্বকাপ দল থেকে বাদ দেওয়া অবশ্য কঠিন নয়। কঠিন বলতে তিনি মুলত বুঝাতে চেয়েছেন  সেইন্সবার্গের মতো অভিজ্ঞ একজনকে বাদ দেওয়ার সিদ্ধান্ত নেওয়াটা।শুধু অভিজ্ঞতা এবং সম্পর্কের জেরে আনফিট একজন ডিফেন্ডারকে বিশ্বকাপ দলে নিতে চাননি আরনল্ড, ‘পরিস্থিতি বোঝার জন্য আমি তার সঙ্গে আগেই কথা বলেছিলাম। সে অনেকদিন মাঠের বাইরে আছে।
 
 
অস্ট্রেলিয়ার বিশ্বকাপ দল: গোলরক্ষক: ম্যাট রায়ান, ড্যানি ভুকোভিক, আন্দ্রে রেডমাইনি। 
 
ডিফেন্ডার: নাথানিয়েল অ্যাটকিনসন, আজিজ বেহিচ, ফ্রান কারাচিক, জোয়েল কিং, কাই রোলেস, হ্যারি সাউটার, মিলস ডেগেনেক, থমাস ডেং, বেইলি রাইট।
 
মিডফিল্ডার: কিনু বাক্কাস, ক্যামেরুন ডেভলিন, আজদিন হার্সটিক, জ্যাকসন আরভিন, অ্যারন মই, রাইলি ম্যাকগ্রি।
 
ফরোয়ার্ড: ক্রেগ গডিন, মার্টিন বইলি, জেমি ম্যাকলারেন, আওয়ার মাবিল, ম্যাট লেককি, গারাঙ্গ কুওল, মিশেল ডুকে, জেসন কামিংস। 


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২৩ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ