Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আকবরের শারীরিক অবস্থা সংকটাপন্ন, দোয়া চাইলেন মেয়ে

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৯ নভেম্বর, ২০২২, ১০:২৫ এএম

ফের অসুস্থ হয়ে পড়েছেন গায়ক আকবর। তিনি দীর্ঘদিন ধরেই কিডনি জটিলতায় ভুগছেন। সম্প্রতি সেটি প্রকট আকার ধারণ করায় আইসিইউতে নেওয়া হয়েছে তাকে। গত শনিবার (৫ নভেম্বর) রাজধানীর বারডেম হাসপাতালে ভর্তি করা হয়েছে গায়ক আকবরকে। খবরটি নিশ্চিত করে তার স্ত্রী কানিজ ফাতেমা জানান, আকবরের কিডনি জটিলতা বেড়েছে। শরীরে আয়োডিনের মাত্রাও কম। শ্বাসকষ্ট বেড়ে যাওয়ায় হাসপাতালে ভর্তির পরই আইসিইউতে নেওয়া হয়েছে।

এদিকে সোমবার (৭ নভেম্বর) রাতে আকবরের ফেসবুক আইডি থেকে তার মেয়ে অথৈ আবেগঘন একটি স্ট্যাটাস দিয়েছেন। তিনি লিখেছেন, ‘আব্বুর শরীরের অবস্থা খুবই খারাপ। দুইটা কিডনিই ড‍্যামেজ, লিভারের অবস্থাও খুবই খারাপ, হিমোগ্লোবিন ৫.৯, পায়খানা এবং প্রস্রাব দিয়ে রক্ত যাচ্ছে, অপারেশনের জায়গায় ইনফেকশন হয়েছে। আব্বু এখনও আইসিইউতে আছে। ডাক্তার বলছে, এই অবস্থা থেকে আব্বুর ফেরার চান্স খুবই কম।’

বাবার জন্য দোয়া চেয়ে তিনি লেখেন, ‘আল্লাহ তুমি আমার আব্বুকে ভালো করে দাও। আল্লাহ তুমি আমার আব্বুকে আমার কাছ থেকে কেড়ে নিও না। আব্বু ছাড়া আমার পুরো দুনিয়া অন্ধকার। আব্বুকে ছাড়া আমি থাকতে পারবো না। আব্বুকে আমি খুব ভালোবাসি। সবাই আমার আব্বুর জন্য দোয়া করবেন। আব্বু যেন ভালো হয়ে যায়। আমিন।’

উল্লেখ্য, দুই বছর ধরে ডায়াবেটিস, জন্ডিস, কিডনি, রক্তের প্রদাহসহ আরও নানা শারীরিক জটিলতায় ভূগছেন আকবর। এসবের চিকিৎকসা করেও সেরে উঠতে পারছিলেন না তিনি। দুটি কিডনি বিকল হয়ে যাওয়ায় তার শরীরে পানি জমে ডান পা নষ্ট হয়ে গিয়েছিল। সপ্তাহ দুই আগে অস্ত্রোপচারের মাধ্যমে সেই পা কেটে ফেলা হয়। পা কাটার পর তার কিডনি ও লিভারের সমস্যা আরও বেড়ে যায়। এ জন্যই তাকে ভারতে নিয়ে যাওয়ার কথাও ছিল। কিন্তু নানা কারণে তা হয়নি।

আজ থেকে প্রায় ১৮ বছর আগে ইত্যাদির মঞ্চে কিশোর কুমারের গান গেয়ে পরিচিতি পান আকবর আলি গাজী। এরপর নিজের মৌলিক গান ‘তোমার হাত পাখার বাতাসে’ দিয়ে করেন বাজিমাত। গানটির অডিও-ভিডিও দুটোই ছিল সুপারহিট। দেশ-বিদেশের মঞ্চে গান গেয়ে জীবন কাটাচ্ছিলেন তিনি। কিন্তু হঠাৎ করেই কিডনির অসুখে আক্রান্ত হন আকবর।



 

Show all comments
  • শামসুল হক ৯ নভেম্বর, ২০২২, ২:১৫ পিএম says : 0
    আল্লাহ সুস্থতা দান করুন। আমিন । মানুষ সুস্থত থাকতে অসুস্থতার চিন্তা করতে হয়।
    Total Reply(0) Reply
  • শামসুল হক ৯ নভেম্বর, ২০২২, ২:১৬ পিএম says : 0
    আল্লাহ সুস্থতা দান করুন। আমিন । মানুষ সুস্থত থাকতে অসুস্থতার চিন্তা করতে হয়।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঢালিউড

১৭ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ