Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

পিকে-লেভার লাল কার্ডের রাতেও জয় নিয়ে নিয়ে মাঠ ছেড়েছে বার্সা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৯ নভেম্বর, ২০২২, ১০:০৭ এএম

জেরাড পিকের শেষটা এত তিক্ত অভিজ্ঞতার মধ্য দিয়ে হবে কে জানত!বার্সালোনার জার্সি গায়ে ১৪ বছরের ক্যারিয়ারের ইতি টানার ম্যাচে লাল কার্ড দেখে মাঠ ছাড়তে হয়েছে এই ডিফেন্ডারকে। অবশ্য গতকাল লাল কার্ড দেখার তালিকায় ছিল আরও বড় নাম।রবাট লেভানডফস্কি।দুই বড় তারকার লাল কার্ড দেখার ম্যাচেও অবশ্য কাতালান ক্লাবটি মাঠ ছেড়েছে স্বস্তির জয় নিয়ে।ওসাসুনার বিপক্ষে মঙ্গলবার রাতে লা লিগার ম্যাচটি ২-১ গোলে জিতেছে জাভির শিষ্যরা।

ঘরের মাঠে এদিন বার্সাকে শুরুতেই ধাক্কা দেয় ওসাসুনা ষষ্ঠ মিনিটে প্রথম উল্লেখযোগ্য সুযোগেই এগিয়ে যায় ওসাসুনা। কর্নারে ডি-বক্সে হেডে গোলটি করেন স্প্যানিশ ডিফেন্ডার গার্সিয়া।প্রথামর্ধের বাকি সময়টাতে বল দখলে রেখে বেশ কটি আক্রমণ করলেও কাঙ্খিত সমতাসূচক গোলের দেখা পায়নি লেভা-দেম্বেলেরা।

এর মধ্যে ৩১তম মিনিটে লেভানডফস্কি লাল কার্ড দেখলে ১০ জনের দলের পরিণত হয় বার্সা। মাঝমাঠের কাছাকাছি গোলদাতা গার্সিয়াকে দৃষ্টিকটুভাবে ফাউল করে দ্বিতীয় হলুদ কার্ড দেখেন তিনি।এটাই যেন জাভির দলকে বুঝে ফেলার জন্য যথেষ্ট ছিল না! লেভার লাল কার্ডের প্রতিক্রিয়ায় বিরতির বাঁশি বাজার পর বেঞ্চে থাকা পিকেকে মাঠে নেমে রেফারির সঙ্গে আগ্রাসী ভঙ্গিমায় কথা বলতে দেখা যায়।শাস্তিস্বরুপ তার ভাগ্যেও জুটে লাল কার্ড।

তবে বিরতির পর হতাশা ঝেড়ে ফেলে দারুণভাবে ঘুরে দাঁড়ায় বার্সা।৪৮ তম মিনিটে পেদ্রির গোলে আনে সমতা।আর শেষদিকে বদলি নামা রাফিনিয়া ফ্রেংকি ডি ইয়ংয়ের চমৎকার এসিস্ট থেকে বল ওসাসুনার জালে পাঠিয়ে দলের জয় নিশ্চিত করেন। পিছিয়ে পড়ে এবং বিরতির পর মাত্র ৯ জন খেলোয়াড় নিয়ে মাঠে নামার পরও বার্সেলোনার এ জয়কে অবিশ্বাস্য বললেও কম হবে।

লিগের চলতি মৌসুমে এটা ১৪ ম্যাচে দ্বাদশ জয় বার্সার। তাদের পয়েন্ট এখন ৩৭। এক ম্যাচ কম খেলে পাঁচ পয়েন্ট পিছিয়ে দুইয়ে থাকল ডিফেন্ডিং চ্যাম্পিয়ন বার্সেলোনা।

তিন, চার ও পাঁচে থাকা অ্যাথলেটিক বিলবাও, অ্যাটলেটিকো মাদ্রিদ ও রিয়াল বেটিসের সংগ্রহ সমান ২৪ পয়েন্ট। বার্সার কাছে হেরে যাওয়া ওসাসুনা ২৩ পয়েন্ট নিয়ে নেমে গেছে টেবিলের ছয় নম্বরে। সাতে থাকা রিয়াল সোসিয়েদাদেরও সমান ২৩ পয়েন্ট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২৩ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ