Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

লা লিগায় প্রথম হারের স্বাদ পেল রিয়াল মাদ্রিদ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৮ নভেম্বর, ২০২২, ৯:২৩ এএম

স্প্যানিশ লিগের এবারের আসরটা রিয়াল মাদ্রিদের কাটছিল দুর্দান্তভাবে।একের পর এক ম্যাচ জেতে ক্লাবটি শিরোপার দৌড়ে সবার চেয়ে এগিয়ে ছিল।তবে উড়ন্ত রিয়াল মাদ্রিদকে মাটিতে নামিয়ে আনল রায়ে ভায়েকানো।ঘরের মাঠে তারা লীগের শীর্ষ দলটিকে ৩-২ গোলের ব্যবধানে হারিয়েছে। ফলে আসরের ১৩ তম ম্যাচে এসে প্রথম হারের স্বাদ পেল কার্লো আনচেলত্তির দল।

প্রতিপক্ষের মাঠে এদিন রিয়াল খেলতে নেমেছিল দলের দুই বড় তারকা করিম বেনজেমা ও টনি ক্রুসকে ছাড়াই।বেনেজেমা ইনজুরি থেকে এখনো পুরোপুরি সেরে উঠেন নি বেনজেমা আর জার্মান মিডফিল্ডার ক্রুস বাদ পড়েছেন আগের ম্যাচে লাল কার্ড দেখায়।

বহুদিন পর এই দুইজনকে ছাড়া খেলতে নামা রিয়াল শুরুতেই ধাক্কা খায়।ম্যাচের ৫ মিনিটের মাথায় ঘরের মাঠে লিড নেয় ভায়েকানো।শুরুর ধাক্কা সামলে গোছানো ফুটবল খেলা শুরু করে কার্লো আনচেলত্তির শিষ্যরা।৩৭ ও ৪১ মিনিটে দুই গোল করে এগিয়েও যায় তারা।স্পট-কিক থেকে প্রথম গোলটি করেন লুকা মদ্রিচ।এর মিনিট চারেক পর আসেনসিওর কর্নারে বক্সে লাফিয়ে দারুণ এক হেডে লক্ষ্যভেদ করে দলকে এগিয়ে নেন এডের মিলিতাও।

কিন্ত ঘরের মাঠে হাজারো দর্শকের সামনে খেলতে নামা ভায়েকানো এদিন সহজে হার মানতে রাজি ছিল না।বিরতির আগেই স্ট্রাইকার আলভারো গার্সিয়ার দুর্দান্ত ভলিতে সমতা ফেরায় স্বাগতিকরা।

আর বিরতির পর ৬৭ মিনিটের মাথায় পেনাল্টি থেকে জয়সূচক গোলটি পায় ভায়েকানো।বাকি সময়টাতে সমতায় ফেরার বেশ কয়েকটি সুযোগ পেলেও তা কাজে লাগাতে পারেনি রিয়াল।ফলে হার নিয়েই মাঠ ছাড়তে হয় মদ্রিচদের।এদিন মিডফিল্ডে ক্রুস ও আক্রমণভাগে বেনজেমার অভাব ভালোভাবে টের পেয়েছে দলটি।প্রতিপক্ষের জালে ১৭ বার শট নিলেও দলের সবচেয়ে তারকা স্ট্রাইকারের অনুপস্থিতিতে তার সিংহভাগই নিশানাচ্যুত হয়।

এই হারের পর ১৩ ম্যাচে ৩২ পয়েন্ট নিয়ে লা লিগার পয়েন্ট তালিকার দ্বিতীয় স্থানে আছে রিয়াল। সমান ম্যাচে ৩৪ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে বার্সেলোনা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২৩ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ