Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

চুরি করা গল্পে শাহরুখের ‘জওয়ান’, অভিযোগ তামিল প্রযোজকের

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৭ নভেম্বর, ২০২২, ১১:৩৫ এএম

এবার গল্প চুরির অভিযোগ উঠল শাহরুখ খানের আসন্ন সিনেমা ‘জওয়ান’–এর বিরুদ্ধে। মানিকম নারায়ণন নামে একজন তামিল প্রযোজক এই অভিযোগ তুলেছেন। তার অভিযোগ ২০০৬ সালে মুক্তি পাওয়া তামিল সিনেমা ‘পেরারাসু’-এর গল্প কপি করে বানানো হয়েছে ‘জওয়ান’। এ নিয়ে ‘জওয়ান’-এর পরিচালক অ্যাটলির বিরুদ্ধে তামিল ফিল্ম প্রোডিউসার কাউন্সিলে (টিএফপিসি) গল্প চুরির অভিযোগ দায়ের করেছেন তিনি।

ভারতীয় সংবাদমাধ্যম সূত্রে খবর, অভিযোগের বিষয়টি তদন্ত করছে টিএফপিসি। আজ (৭ নভেম্বর) তামিল প্রযোজক মানিকম নারায়ণনের করা অভিযোগের তদন্ত শুরু হবে । তারপরই জানা যাবে ‘জওয়ান’-এর গল্প চুরি করা কিনা।

তবে অ্যাটলির বিরুদ্ধে এমন অভিযোগ এই প্রথম নয়। ২০১৯ সালে কেপি সেলভা নামে একজন সহকারী পরিচালক দাবি করেছিলেন অ্যাটলির পরিচালিত ‘বিগিল’-এর গল্পটি তার গল্পের মতোই। এ নিয়ে তিনি দক্ষিণ ভারতীয় চলচ্চিত্র লেখক সমিতিতে অভিযোগ করেছিলেন। তবে চেন্নাই সিটি সিভিল কোর্ট মামলাটি খারিজ করে দেয়।

এদিকে জানা গেছে, ২০০৬ সালে মুক্তি পাওয়া ‘পেরারাসু’ সিনেমায় বিজয়কান্ত দ্বৈত চরিত্রে অভিনয় করেছিলেন। যমজ ভাইয়ের চরিত্রে অভিনয় করেছিলেন তিনি। শৈশবে আলাদা হয়ে গিয়েছিল দুই ভাই। এরপর বাবার হত্যার প্রতিশোধ নিতে মরিয়া হয়ে ওঠে এক ভাই। আরেক ভাই দায়িত্ববান সিবিআই কর্মকর্তা, যিনি ভাইকে আটকাতে চেষ্টা করেন।

অ্যাটলি পরিচালিত ‘জওয়ান’ সিনেমাতেও দ্বৈত চরিত্রে অভিনয় করছেন শাহরুখ খান। কিন্তু সিনেমার গল্প সম্পর্কে এখনো কিছু জানা যায়নি। বর্তমানে ‘জওয়ান’-এর শুটিং চলছে। সিনেমাটিতে শাহরুখ খানের বিপরীতে আছেন দক্ষিণী নায়িকা নয়নতারা। আরও অভিনয় করছেন বিজয় সেতুপতি, যোগী বাবু ও প্রিয়মনি প্রমুখ।

কিছুদিন আগেই ঘোষনা করা হয় আগামী বছরের ২ জুন হিন্দি, তামিল, তেলেগু, মালয়ালম, কন্নড়- এই পাঁচটি ভাষায় মুক্তি পাবে ‘জওয়ান’। কিন্তু তার আগেই সিনেমাটির বিরুদ্ধে উঠল চুরির অভিযোগ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শাহরুখ


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ