Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

‘পাঠান’ বয়কটের ডাক, শাহরুখের কড়া জবাব

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১৭ ডিসেম্বর, ২০২২, ৮:৪৮ এএম

শাহরুখ-দীপিকার ‘পাঠান’ ছবির প্রথম গান মুক্তি পেয়েছে মাত্র দুদিন আগে। এর মধ্যেই শুরু হয়ে গেছে সমালোচনার ঝড়। গানের দৃশ্য শেয়ার করেই দেওয়া হয়েছে ছবি বয়কটের ডাক। সামাজিক যোগাযোগমাধ্যমে উঠেছে ‘বয়কট পাঠান’ সুর। এই বয়কটের ডাকের প্রতিবাদে কড়া বার্তা দিয়েছেন বলিউড কিং।

বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) ২৮তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির ডাকে কলকাতায় আসেন শাহরুখ। সেখানেই নিজের বক্তৃতায় তিনি সিনেমার ওপর সোশ্যাল মিডিয়ার কুপ্রভাবের প্রসঙ্গ তুলেন।

শাহরুখ বলেন, ‘সামাজিক যোগাযোগমাধ্যম থাকায় এখন অনেকেরই চিন্তাভাবনার পরিসরটা ছোট হয়ে আসছে। তবে আমার বিশ্বাস সিনেমা এর চেয়ে অনেক বড় এবং সব কিছুর ঊর্ধ্বে উঠে সে নিজের মতো টিকে থাকবে।’

কারো নাম উল্লেখ না করলেও বাদশাহ যে নিন্দুকদেরই জবাব দিয়েছেন; তা শাহরুখের এই উক্তি থেকেই স্পষ্ট বোঝা যাচ্ছে। শেষে শাহরুখ ‘পাঠান’ ছবির সংলাপ ধার করে বললেন, ‘ম্যাঁয়, আপ অওর সব পজিটিভ লোক আভি জিন্দা হ্যায়।’ অর্থাৎ, আমি আপনিসহ সব ইতিবাচক চিন্তার লোকজন এখনো জীবিত আছে।

এরআগে, মধ্যপ্রদেশে ‘পাঠান’ নিষিদ্ধের হুমকি দিয়ে রাজ্যের স্বরাষ্ট্রমন্ত্রী নরোত্তম মিশ্র বলেছেন, ‘খারাপ অভিপ্রায়ে’ বানানো এই সিনেমা প্রেক্ষাগৃহে মুক্তির যোগ্য নয়। এরপর সোশ্যাল মিডিয়ায় বয়কটের ডাক উঠে।

সব কিছু ঠিকঠাক থাকলে আগামী বছরে মুক্তি পেতে চলেছে ‘পাঠান’। বহু বছর পর বড়পর্দায় শাহরুখ ও দীপিকাকে একসঙ্গে পেতে চলেছেন দর্শকরা। কিন্তু ছবি মুক্তির আগেই বিতর্কে জড়ালেন তারা।

 

 



 

Show all comments
  • Sk kurban ali ১৯ ডিসেম্বর, ২০২২, ১২:০৩ পিএম says : 0
    পাঠান ছবি মুক্তি দেয়া হোক
    Total Reply(0) Reply
  • Sk kurban ali ১৯ ডিসেম্বর, ২০২২, ১২:০৩ পিএম says : 0
    পাঠান ছবি মুক্তি দেয়া হোক
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শাহরুখ


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ