Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

লক্ষ্য এবার হাজার কোটি, ১২ দিনে কত টাকার ব্যবসা করল ‘পাঠান’?

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৬ ফেব্রুয়ারি, ২০২৩, ২:৫২ পিএম

বক্স অফিসের একের পর এক রেকর্ড ভেঙে চলেছে ‘পাঠান’। এবার বলিউডকে হাজার কোটির ব্যবসার স্বপ্ন দেখাচ্ছে শাহরুখ খানের কামব্যাক ছবি। ব্লকবাস্টার তকমা আগেই পেয়ে গিয়েছে ‘পাঠান’। এবার সবচেয়ে সফল ভারতীয় সিনেমাগুলির তালিকায় জায়গা করে নেয়ার পালা।

এতদিন পর্যন্ত এদেশে ভারতে বেশি ব্যবসা করা বলিউডের ছবি ছিল ‘দঙ্গল’। ৩৮৭.৩৮ কোটি রুপি ছিল আমির খানের ব্লকবাস্টার ছবির আয়। তালিকায় এর পরেই ছিল ‘সঞ্জু’ ও ‘ওয়ার’। ভারতে ওই ছবি দু’টির উপার্জন ছিল যথাক্রমে ৩৪২.৫৩ কোটি ও ৩১৮ কোটি রুপি। তবে গত শনিবার ‘পাঠান’ রোজগার করেছে ২৩ কোটি ২৫ লক্ষ রুপি। আর তার ফলেই ছবিটির দেশীয় বাজারে রোজগারের অঙ্ক দাঁড়িয়েছে ৪০১.৪০ কোটি রুপি। আর তাতেই ভারতের মাটিতে সবচেয়ে সফল বলিউড ছবির শিরোপা পেল শাহরুখ খানের কামব্যাক ছবি।

গতকাল অর্থাৎ রোববার ছবির প্রযোজনা সংস্থা যশরাজ ফিল্মসের পক্ষ থেকে যে হিসেবে দেয়া হয়েছে সেই অনুযায়ী, সারা বিশ্বে ৭৮০ কোটি রুপির ব্যবসা করেছে ‘পাঠান’। ভারতে ছবির আয় ৪৮১ কোটি রুপি। আর বিদেশে ২৯৯ কোটি রুপি। সোমবার সকালেই আবার ‘পাঠান’-এর ওয়ার্ল্ড ওয়াইড ব্যবসা নিয়ে টুইট করেন চলচ্চিত্র বিশেষজ্ঞ রমেশ বালা। তার দেয়া পরিসংখ্যান অনুযায়ী, এদিন পর্যন্ত সারা বিশ্বে শাহরুখের ছবির আয় ৮৫০ কোটি রুপি।

মাত্র ১২ দিন হয়েছে ছবিটি মুক্তি পেয়েছে। অর্থাৎ ৯০০ কোটির ক্লাবে পৌঁছে যাওয়া শুধুমাত্র কিছু সময়ের অপেক্ষা। তারপরই শুরু হবে ১০০০ কোটির কাউন্টডাউন। চলচ্চিত্র বিশেষজ্ঞরা মনে করছেন, ‘পাঠান’ সেই মাইলস্টোনও ছুঁয়ে ফেলবে। সারা বিশ্বের সবচেয়ে সফল ভারতীয় সিনেমার তালিকায় এখন রয়েছে ‘দঙ্গল’ (২১১২ কোটি রুপি), ‘বাহুবলী: দ্য কনক্ল্যুশন’ (১৮১১ কোটি রুপি), ‘আরআরআর’ (১২১৭ কোটি রুপি), ‘কেজিএফ: চ্যাপ্টার ২’ (১১৯৮ কোটি রুপি)। সূত্র: টাইমস নাউ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ