Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

দারুণ এক জয় দিয়েই নু ক্যাম্পে পিকেকে বিদায় জানাল বার্সা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৬ নভেম্বর, ২০২২, ৭:৫৫ এএম

ক্লাব ফুটবল ক্যারিয়ারের ইতি টানার ঘোষণা দিয়েছেন দুই দিন আগেই। আবেগঘন এক ভিডিও বার্তায় জানিয়েছিলেন শনিবার লা লিগার ম্যাচটি ন্যু ক্যাম্প তার শেষ ম্যাচে ।তার বিদায় গতকাল আলমেরিয়ার বিপক্ষে বার্সালোনার লড়াইয়ে বাড়তি মাত্র যোগ করেছিল কাতালান ক্লাবের অন্যতম সফল এই ডিফেন্ডারের বিদায়ী ম্যাচ দারুণ এক জয়ে রাঙালেন তার সতীর্থরা।শনিবার রাতে ঘরের মাঠে লিগ ম্যাচটি ২-০ গোলে জিতল কাতালান দলটি।

ক্যাম্প ন্যুয়ে পিকের বিদায়ী ম্যাচ দেখতে হাজির হয়েছিলেন প্রায় ৯৩ হাজার দর্শক।নেচে গেয়ে ও নানা রকমের প্ল্যাকার্ড হাতে তারা ক্লাবের অন্যতম সফল এই তারকাকে পুরো ম্যাচ জুড়ে কৃতজ্ঞতা জানাতে থাকেন

মাঠের খেলায় এদিন শুরু থেকে বল দখলের পাশাপাশি আক্রমণে আধিপত্য করে বার্সেলোনা। প্রথমার্ধে গোলের জন্য তারা ১৬টি শট নিয়ে ৬টি লক্ষ্যে রাখতে পারলেও কোনোটি জাল খুঁজে পায়নি।

বিরতির পরো মাঠে বার্সেলোনার একচেটিয়া আধিপত্য চলতে থাকে।৪৮ মিনিটে বুস্কেটস এসিস্ট থেলে উসমান দেম্বেলে গোল এগিয়ে যায় জাভির দল।

গোলের পরও আক্রমণ থামায়নি বার্সেলোনা।৬২ তম মিনিটে ডি ইয়ং দ্বিতীয় গোল করলে ম্যাচে বার্সেলোনার জয় অনেক নিশ্চিত হয়ে যায়।আগের মিনিটে তরেসের বদলি নামা আনসু ফাতির ভলি ঝাপিয়ে পরে আলমেরিয়া গোলরক্ষক ঠেকালেও হাতে জমাতে পারেননি। ফিরতি বল পায়ের আলতো ছোঁয়ায় নিশানাভেদ করেন এই ডাচ মিডফিল্ডার। বাকি সময় আর কোন গোল না হলে ২-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে স্বাগতিকরা।এদিন অবশ্য আলমেরিয়া গোলরক্ষক দুর্দান্ত কিছু সেভ না করলে বার্সেলোনার জয়ের ব্যবধানটা আরো বড় হতে পারতো।

নির্ধারিত সময়ের সাত মিনিট বাকি থাকতে পিকেকে তুলে নেন বার্সা কোচ। মাঠে উপস্থিত লাখো সমর্থক এ সময় দাঁড়িয়ে বিরামহীন করাতালিতে তাকে অভিবাদন জানায়। দর্শক খেলোয়াড়দের অনেকেই এ সময় অশ্রু ধরে রাখতে পারেননি। আর স্প্যানিশ ডিফেন্ডার কান্নাভেজা চোখে প্রায় সব সতীর্থকে এক এক করে আলিঙ্গনে বাঁধার পর ধীরে ধীরে মাঠ ছাড় মাঠ ছাড়েন। চিরচেনা ন্যু ক্যাম্পে আর কখনো বার্সেলোনার জার্সি গায়ে নামবেন না এটা হতো মানতে কষ্ট হচ্ছিল পিকের। কিন্তু এটাই প্রকৃতির অমোঘ নিয়ম। পৃথিবীর সুন্দর সবকিছুকেই একদিন শেষের মুখোমুখি হতে হয়।

কাতার বিশ্বকাপের বিরতির আগে আগামী মঙ্গলবার ওসাসুনার মাঠে খেলবে বার্সেলোনা। সেই ম্যাচে বার্সেলোনার জার্সিতে শেষবার মাঠে নামবেন দলটির হয়ে ১৪ বছরে ৬১৬ ম্যাচ খেলা ও ৩০টি শিরোপা জেতা পিকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২৩ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ