Inqilab Logo

শুক্রবার, ০১ মার্চ ২০২৪, ১৭ ফাল্গুন ১৪৩০, ১৯ শাবান সানি ১৪৪৫ হিজরী

দক্ষিণাঞ্চলে প্রধান ঈদ জামাত বিশ্ব জাকের মঞ্চিলে সকাল ১০টায়

বরিশালে প্রধান জামাত কেন্দ্রীয় ঈদগাহে সকাল ৭টায়

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ৯ জুলাই, ২০২২, ১১:৩০ এএম

দক্ষিণাঞ্চলে প্রধান ঈদ জামাত বিশ্ব জাকের মঞ্চিলে সকাল ১০টায় অনুষ্ঠিত হবে। দেশের বিভিন্ন এলাকা থেকে এ দরবার শরিফে ঈদের নামাজ আদায় ও পীর ছাহেব হজরত মাওলানা শাহ সুফি সৈয়দ খাজাবাবা ফরিদপুরী (কুঃছেঃআঃ) ছাহেবের রওজা শরিফ জিয়ারতের লক্ষে বিপুল সংখ্যক জাকেরান ও আশেকানগন বিশ্ব জাকের মঞ্জিলে পৌছতে শুরু করেছেন।

এবারো দক্ষিণাঞ্চলের পাঁচ সহশ্রাধিক মসজিদে ঈদ উল আজহার জামাত অনুষ্ঠিত হবে। বরিশাল মহানগরীতে ঈদুল আজহার প্রধান জামাত অনুষ্ঠিত হবে হেমায়েত উদ্দিন কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে সকাল ৭টায়।
ঈদগাহ ময়দানের এ জামাতে জনপ্রতিনিধি, রাজনৈতিক ব্যক্তিত্ব, জেলা ও বিভাগীয় প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তাগন অংশ নেবেন বলে আশা করা যাচ্ছে।
এখানের ঈদ জামাতে মহিলদের জন্য বিশেষ ব্যবস্থা করা হয়েছে। বৃষ্টির কথা মাথায় রেখে মুসল্লিদের ঈদগাহে নামাজ আদায়ের সব ব্যবস্থা করা হয়েছে বলে সিটি করপোরেশন সূত্রে জানা গেছে।
কেন্দ্রীয় ঈদগাহের প্রধান জামাত ব্যতীত নগরীর বিভিন্ন এলাকায় ৫শতাধিক মসজিদেও ঈদের জামাত অনুষ্ঠিত হবে। নগরীর অন্যতম বৃহত জামে এবাদুল্লাহ মছজিদ ও জামে কসাই মসজিদে সকাল ৮টা ও দ্বিতীয় জামাত সাড়ে ৯টায় অনুষ্ঠিত হবে।
চরমোনাই দরবার শরিফ প্রাঙ্গণে সকাল সাড়ে ৮টায় বৃহত জামাতে পীর ছাহেব মুফতি সৈয়দ মোহাম্মদ রেজাউল করিম ইমামতি করবেন।এছাড়া পিরোজপুরের ছারছিনা দরবার শরিফ , বরগুনার মোকামিয়া দরবার শরিফ,পটুয়াখালীল মিজাগঞ্জে হজরত ইয়ারউদ্দিন খলিফা (রঃ) দরবার শরিফে প্রধান ঈদ জামাত অনুষ্ঠিত হবে। ঝালকাঠীর নেছারাবাদ দরবার শরীফে সকাল ৮ টায় ঈদের নামাজ অনুষ্ঠিত হবে।
বরিশালের টিএন্ডটি কলোনী জামে মসজিদে সোয়া ৭টায়, আদালতপাড়া জামে মসজিদে সকাল সাড়ে ৭ টায় , বায়তুল নাজাত মসজিদে সকাল ৮টায়, বরিশালের উজিরপুরের গুঠিয়ার বায়তুল আমান জামে মসজিদে সকাল ৮টায় বৃহৎ জামাতে দক্ষিণাঞ্চলের বিভিন্ন এলাকার মানুষ অংশ নেবেনে।এ মসজিদে একসঙ্গে ৫ হাজার মুসল্লি জামাতে নামাজ আদায়ের ব্যাবস্থা রয়েছে।
এদিকে ঈদের জামাতকে কেন্দ্র করে গোটা দক্ষিণাঞ্চলে নিরাপত্তা নিশ্চিতে মাঠ পর্যায়ে পোশাকধারী পুলিশের পাশাপাশি সাদা পোশাকেও পুলিশ সদস্যরা কাজ করবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বরিশাল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ