Inqilab Logo

বুধবার, ১৭ জুলাই ২০২৪, ২ শ্রাবন ১৪৩১, ১০ মুহাররম ১৪৪৬ হিজরী

বেসরকারী এয়ারলাইন্সের মত রাষ্ট্রীয় বিমানও বরিশাল সেক্টরে ভাড়া হ্রাস করল

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ২০ জুলাই, ২০২২, ৩:২১ পিএম

পদ্মা সেতু চালুর পরে নৌপথের মত আকাশ পথেও যাত্রী ধরে রাখতে বেসরকারী দুটি এয়ারলাইন্স-এর মত এবার সরকারী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সও যাত্রীভাড়া হ্রাস করল। বৃহস্পতিবার থেকে বরিশাল সেক্টরে একক ভ্রমনে যাত্রী ভাড়া ৩ হাজার ৫শ থেকে ৩ হাজার ২শ টাকায় হ্রাস করেছে বিমান। বেসরকারী ইউএস বাংলা গত সোমবার এ সেক্টরে ভাড়া সাড়ে ৪ হাজার থেকে এক লাফে প্রায় ৩০% হ্রাস করে ৩ হাজার ৫শ টাকায় নির্ধারন করেছে। একই দিন থেকে নভো এয়ার আরো ১ টাকা কমে যাত্রী পরিবহন শুরু করেছে।

গত ২৫ মে পদ্মা সেতু চালুর পরে দক্ষিণাঞ্চল থেকে ঢাকার নৌপথে যাত্রী ভ্রমন প্রায় ৪০% হ্রাসের মুখে ডেক থেকে প্রথম ও ভিআইপি শ্রেণীতে যাত্রী ভাড়া হ্রাস করেছে বেসরকারী সব নৌ পরিবহন সংস্থাগুলো। আকাশপথে এতদিন দেশের স্বল্প দুরত্বের বরিশাল সেক্টরে সর্বাধীক দুরত্বের সমান ভাড়া আদায় করছিল সরকারীÑবেসরকারী সব এয়ারলাইন্সগুলো। যাত্রীদের তরফ থেকে অভিযোগের পারেও বিষয়টি নিয়ে বেসামরিক বিমান চলাচল মন্ত্রনালয় ও কতৃপক্ষ এতদিন নিশ্চুপ ছিল।
কিন্তু পদ্মা সেতু চালুর পরে আকাশ পথে যাত্রী সংখ্যা হ্রাস পাওয়ায় প্রতিযোগীতায় টিকতে এবার কিছুটা হলেও ভাড়া যুক্তিযুক্ত করল সরকারীÑবেসরকারী এয়ারলাইন্সগুলো। বরিশাল সেক্টরে বর্তমানে প্রতিদিন ৪টি ফ্লাইট চালাচ্ছে সরকারী বেসরকারী এয়ারলাইন্সগুলো। বিমান সকালের মত বিকেলও ফ্লাইট দেয়ার চিন্তা করলেও পরিস্থিতি বুঝে ব্যবস্থা নেবে বলে জানা গেছে। বরিশাল মহানগরী থেকে বিমান বন্দর পর্যন্ত বিমান তার যাত্রীদের বিনা মাসুলে যাতায়াতে বাতানুকুল মিনি বাস সার্ভিসও চালু করেছে ইতোপূর্বে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বরিশাল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ