Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ইউক্রেনের বন্দিদশা থেকে ১০৭ রুশ সেনার প্রত্যাবর্তন

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৪ নভেম্বর, ২০২২, ৪:২৮ পিএম

রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় বৃহস্পতিবার এক বিবৃতিতে বলেছে, আলোচনার ফলে কিয়েভ-নিয়ন্ত্রিত অঞ্চল থেকে ১০৭ জন রুশ সেনা সদস্য ফিরে এসেছে।

বিবৃতিতে বলা হয়েছে, ‘কিয়েভ-নিয়ন্ত্রিত অঞ্চল থেকে ১০৭ জন রাশিয়ান সেনা সদস্য, যারা বন্দিদশায় মারাত্মক বিপদের সম্মুখীন হয়েছিলেন, আলোচনার ফলস্বরূপ ৩ নভেম্বর কিয়েভ-নিয়ন্ত্রিত অঞ্চল থেকে ফিরে এসেছেন।’

প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মতে, রাশিয়ান অ্যারোস্পেস ফোর্সের একটি বিমান মন্ত্রণালয়ের চিকিৎসা সুবিধাগুলিতে চিকিৎসা ও পুনর্বাসনের জন্য মুক্তিপ্রাপ্ত সেনাদের মস্কোতে নিয়ে আসবে। ‘যারা মুক্তি পেয়েছে তারা সকলেই প্রয়োজনীয় চিকিৎসা ও মানসিক সহায়তা পাচ্ছেন,’ মন্ত্রণালয় যোগ করেছে।

শেষ বন্দি অদলবদল হয়েছিল ২৯ অক্টোবর, যখন রাশিয়ান প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মতে, ৫০ জন রাশিয়ান সেনা কিয়েভ শাসন দ্বারা নিয়ন্ত্রিত এলাকা থেকে ফিরে আসে। ১৭ অক্টোবর, ১১০ জন রাশিয়ান নাগরিক দেশে ফিরে গিয়েছেন, যার মধ্যে বেসামরিক জাহাজের ৭২ জন ক্রুও ছিলেন যেগুলি ফেব্রুয়ারি থেকে কিয়েভ সরকার কর্তৃক বন্দী ছিল। সূত্র: তাস।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইউক্রেন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ