Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ইমরান খানকে হামলার ঘটনায় নিন্দা জানিয়েছে যুক্তরাষ্ট্র

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৪ নভেম্বর, ২০২২, ১০:৫৩ এএম

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের ওপর হামলার ঘটনায় নিন্দা জানিয়েছে যুক্তরাষ্ট্র। দেশটির পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিংকেন বলেন, রাজনীতিতে সহিংসতার কোনও স্থান নেই। এ সময় তিনি পাকিস্তানের সব রাজনৈতিক দলকে শান্তিপূর্ণ অবস্থা বজায় রাখার আহ্বান জানান।

অ্যান্টনি ব্লিংকেন বলেন, ইমরান খানসহ অন্যান্য আরও যারা আহত হয়েছেন তাদের দ্রুত সুস্থতা কামনা করছি। নিহতের পরিবারের প্রতি আমাদের সমবেদনা রয়েছে। যুক্তরাষ্ট্র সবসময় পাকিস্তানি জনগণের পাশে আছে জানিয়ে তিনি বলেন, একটি গণতান্ত্রিক ও শান্তিপূর্ণ পাকিস্তানের প্রতি যুক্তরাষ্ট্র গভীরভাবে প্রতিশ্রুতিবদ্ধ।

এছাড়া টুইট বার্তায় পাকিস্তানের সব রাজনৈতিক দলকে শান্তিপূর্ণ পরিস্থিতি বজায় রাখার পাশাপাশি সতর্কতা অবলম্বনের আহ্বান জানান মার্কিন পররাষ্ট্রমন্ত্রী।

এর আগে গতকাল বৃহস্পতিবার পাকিস্তানের ওয়াজিরাবাদ শহরে এক সমাবেশে ইমরান খানের ওপর এ হামলার ঘটনা ঘটে। চিকিৎসকদের বরাতে আল জাজিরা জানায়, এ হামলায় ইমরানসহ ১৪ জন আহত হয়েছেন। এ ছাড়া এক পিটিআই কর্মী নিহত হয়েছেন।
লাহোরের শওকত খানম হাসপাতালে বর্তমানে চিকিৎসাধীন ইমরান খান। আজ শুক্রবার সকালে হাসপাতালে গণমাধ্যমের সঙ্গে আলাপকালে পিটিআই পাঞ্জাবের কেন্দ্রীয় সভাপতি ডা. ইয়াসমিন রশিদ বলেছেন, ইমরান খানের পায়ে দুটি গুলি লেগেছে। তার চিকিৎসা ও আইনি প্রক্রিয়া সম্পন্ন হয়েছে বলেও জানান তিনি।



 

Show all comments
  • মোঃ আনোয়ার আলী ৪ নভেম্বর, ২০২২, ১১:১১ এএম says : 0
    এটাই হল আমেরিকার রাজনীতি।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাষ্ট্র


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ