Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ইউরোপা লিগে জয় পেলেও সরাসরি শেষ ষোলো টিকেট পাচ্ছেনা ম্যানইউ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৪ নভেম্বর, ২০২২, ৮:৩৯ এএম

গ্রুপ চ্যাম্পিয়ন হতে হলে গতকাল রিয়াল সোসিয়াদকে ২-০ গোলে ব্যবধানে হারাতে হত।আর সোসিয়াদের জন্য নিজেদের মাঠে কাজটা ছিল আরো সহজ।জয় না পেলেও হারের ব্যবধানটা ২-০ নিচে রাখতে পারলে তারাই হবে গ্রুপ চ্যাম্পিয়ন।

ম্যাচের ১৭ মিনিটে রেড ভেভিলসদের হয়ে তরুণ উইঙ্গার গার্নাচো গোল করলে খুব সহজেই দুই গোলের লক্ষ্য অর্জন করতে পারবে বলে মনে হচ্ছিল এরিক টেন হেগের শিষ্যরা।তবে শেষ পর্যন্ত সেটি হয়নি।বাকি ম্যাচে একাধিক সহজ সুযোগ হাত ছাড়া করায় ১-০ ব্যবধানের জয় নিয়ে সন্তুষ্ট থাকতে হয় রেড ডেভিলদের।

ফলে গ্রুপে দ্বিতীয় হিসেবে শেষ করতে হয়েছে রোনালদো-র‍্যাশফোর্ডদের।হেরেও গোল ব্যবধানে ম্যানইউ থেকে এগিয়ে থেকে খুব চ্যাম্পিয়ন হয়েছে রিয়াল সোসিয়াদ।

ফলে সরাসরি ইউরোপা লিগের শেষ ষোলোর টিকেট পাচ্ছে না টেন হেগের দল।কিভাবে একটু ব্যাখ্যা করা যাক।এই লিগের নতুন নিয়ম অনুসারে আটটি গ্রুপের গ্রুপ চ্যাম্পিয়নরাই কেবল সরাসরি শেষ ষোলোর টিকেট পাবেন। দ্বিতীয় হিসেবে শেষ করা বাকি ৮ দলকে খেলতে হবে নকআউট। সেখানে তাদের প্রতিপক্ষ হবে চ্যাম্পিয়নন্স লিগের গ্রুপ পর্বের আটটি গ্রপে তৃতীয় হিসেবে শেষ করা ৮ দল।

তাদের মুখোমুখি লড়াইয়ে বিজয়ী আট দল যাবে শেষ ষোলোতে। নকআউট পড়বে ম্যানচেস্টার ইউনাইটেডের প্রতিপক্ষ হতে পারে বার্সেলোনা জুভেন্টাস,আয়াক্সের।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২৩ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ