Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

তারেক রহমান ও ডা. জোবায়দা প্রতিহিংসার শিকার: ড্যাব

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ নভেম্বর, ২০২২, ৬:২৪ পিএম

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ড্যাব) প্রধান পৃষ্ঠপোষক তারেক রহমান এবং তার সহধর্মিণী হৃদরোগ বিশেষজ্ঞ ডা. জোবায়দা রহমানের বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারির তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে ড্যাব। সংগঠনের সভাপতি প্রফেসর ডা. হারুন আল রশিদ ও মহাসচিব ডা. মো. আব্দুস সালাম আজ বৃহস্পতিবার এক যৌথ বিৃবতিতে বলেন, দেশনায়ক তারেক রহমানের নেতৃত্বে বাংলাদেশের জনগণ যখন এই কর্তৃত্ববাদী সরকারের পতনের জন্য ঐক্যবদ্ধ তখন এই মিথ্যা সাজানো মামলার গ্রেফতারী পরোয়ানা জনগণের দৃষ্টি অন্যদিকে সরানোর অপচেষ্টা মাত্র। আসলে তারেক রহমান ও তার স্ত্রী ডা. জোবায়দা রহমান রাজনৈতিক প্রতিহিংসার শিকার।

তারা বলেন, বর্তমান ভোটারবিহীন ফ্যাসিবাদী সরকারের আজ্ঞাবহ বিচারবিভাগের এই পরোয়ানা উদ্দেশ্যেপ্রণোদিত। ইতিহাসের অমোঘ নিয়মই হচ্ছে ফ্যাসিবাদী শাসকরা দেশের সভ্য, ভদ্র, মেধাবী মানুষদেরকে জনগণের নিকট হেয় প্রতিপন্ন করার অপচেষ্টায় লিপ্ত থাকবে। তারই ফলশ্রুতিতে ডা. জোবায়দা রহমানের মতো আর্ন্তজাতিক খ্যাতিসম্পন্ন মেধাবী চিকিৎসকের বিরুদ্ধে এই ঘৃণ্য অপতৎপরতা।

নেতৃদ্বয় বলেন, ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) অনতিবিলম্বে এই গ্রেফতারী পরোয়ানা প্রত্যাহারের দাবি জানাচ্ছে এবং বর্তমান সরকারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে এই ধরনের ন্যাক্কারজনক কর্মকা- পরিহার করার আহ্বান জানাচ্ছে। নতুবা ড্যাব সকল পেশাজীবীদের সঙ্গে নিয়ে দুর্বার গণ-আন্দোলনের মাধ্যমে রাজপথেই এর ফয়সালা করবে ইনশাআল্লাহ।###

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ড্যাব


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ