Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সমাবেশস্থলে মানুষের ঢল, অসুস্থদের চিকিৎসা দিচ্ছে ড্যাব

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৫ নভেম্বর, ২০২২, ৪:৫৫ পিএম | আপডেট : ৬:১৭ পিএম, ৫ নভেম্বর, ২০২২

বরিশালের বঙ্গবন্ধু উদ্যানে (বেলস পার্ক) অনুষ্ঠিত বিএনপির গণসমাবেশে জড়ো হয়েছে অসংখ্য মানুষ। গত তিন দিনের পরিবহন ধর্মঘট উপেক্ষা করে সমাবেশস্থলে জনতার ঢল নেমেছে। শনিবার (৫ নভেম্বর) সকাল থেকে সমাবেশস্থলে অবস্থান করায় প্রচণ্ড রোদে অসুস্থ হয়ে পড়ছেন অনেক নেতা-কর্মী। তাদের প্রাথমিক চিকিৎসাসহ বিভিন্ন সেবা প্রদান করছে ডক্টরস্ এসোসিয়শেন অব বাংলাদেশ (ড্যাব) বরিশাল জেলা শাখা।

দিনব্যাপী তাদের এই সেবা কার্যক্রম চলবে বলে জানিয়েছেন ড্যাবের বরিশাল জেলা শাখার সভাপতি ডা. মো. কবিরুজ্জামান। তিনি আরও বলেন, সমাবেশে বঙ্গবন্ধু উদ্যানে সকাল থেকে নেতা-কর্মীরা অবস্থান করায় প্রচণ্ড রোদে অনেকেই অসুস্থ হয়ে পড়ছেন। আমরা তাদের সেবা প্রদানের জন্য স্বাস্থ্য ক্যাম্পের আয়োজন করেছি। মোটামুটি সব ধরনের চিকিৎসাই এখানে দিতে পারব। প্রয়োজনে কাউকে হাসপাতালে পাঠানোর জন্য আমাদের জরুরি অ্যাম্বুলেন্স সেবাও রয়েছে।

ড্যাব জানিয়েছে, কয়েকদিন ধরে সমাবেশস্থলে অবস্থান নিচ্ছে অনেক মানুষ। তাদের অনেকেই পানি শূন্যতায় ভুগছে। আবার অনেকের গ্যাস্ট্রিকের সমস্যা রয়েছে। স্লোগান দিতে দিতে অনেকের গলাব্যাথা, দূরদূরান্ত থেকে হেঁটে সমাবেশস্থলে আসায় অনেকের পায়ে ব্যাথা হয়েছে। এছাড়া তীব্র গরমেও ক্লান্ত অনেকে। তাদের সব ধরনের প্রাথমিক চিকিৎসা দেয়া হচ্ছে।

প্রসঙ্গত, আজ বরিশালের বেলস পার্কে অনুষ্ঠিত হচ্ছে বিভাগীয় গণসমাবেশ। ইতোমধ্যে এসে পৌঁছেছেন বিএনপির মহাসচিবসহ কেন্দ্রীয় সকল নেতা। মহানগর বিএনপির আহ্বায়ক মনিরুজ্জামান ফারুকের সভাপতিত্বে গণসমাবেশে সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়া ও ভাইস চেয়ারম্যান তারেক রহমান সমাবেশস্থলে না থাকলেও তাদের জন্য চেয়ার খালি রাখা হয়েছে।

 



 

Show all comments
  • RAKHA ৫ নভেম্বর, ২০২২, ৬:৫০ পিএম says : 0
    ডক্টর মেডিকেল এসোাসয়েশন (ড্যাব) এর এই মানব সেবার কায্যক্রম দেশের জনগন মনে রাখবে ।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ড্যাব


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ