Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

চিকিৎসকদের ট্রেড লাইসেন্স গ্রহণের নির্দেশনা নিবর্তনমূলক: ড্যাব

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ জুন, ২০২২, ৭:৩৩ পিএম

পেশাজীবী হিসেবে চিকিৎসকগণের ট্রেড লাইসেন্স গ্রহনের জন্য নির্দেশনা দিয়ে প্রজ্ঞাপন জারি করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন। সিটি করপোরেশনের সেই প্রজ্ঞাপন জারির তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে ডক্টরস এসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব)। সংগঠনটির সভাপতি প্রফেসর ডা. হারুন আল রশিদ ও মহাসচিব ডা. মো. আব্দুস সালাম মঙ্গলবার এক যৌথ বিবৃতিতে বলেন, প্রত্যেক চিকিৎসক তাঁর নিজ প্রতিষ্ঠানে নিয়মানুযায়ী সেবা দেওয়ার পর নিজ চেম্বারে রোগী দেখেন যা পেশাজীবি হিসেবে অধিকার। একজন পেশাজীবী হিসেবে চিকিৎসকগণ নিজ আয়ের বার্ষিক আয়করও প্রদান করেন। এমতাবস্থায় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের জারি করা প্রজ্ঞাপন বিধিবহির্ভূত, বেআইনি এবং নিবর্তনমূলক।

ড্যাব নেতৃবৃন্দ মনে করেন, এটি পেশাজীবী হিসেবে চিকিৎসকগণকে জনগণের নিকট বিতর্কিত ও হেয় করার অপচেষ্টা এবং সরকার ও তার বিভিন্ন অঙ্গের চিকিৎসকগণকে নির্যাতন করার ধারাবাহিক কর্মকা-ের অংশ। ডক্টরস এসোসিয়েশন অব বাংলাদেশ, ড্যাব এর সিনিয়র নেতৃবৃন্দ অনতিবিলম্বে চিকিৎসকের বিরুদ্ধে এই নিবর্তনমূলক প্রজ্ঞাপন বাতিলের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানিয়েছে। অন্যথায় চিকিৎসক সমাজ নিয়মতান্ত্রিক আন্দোলনের মাধ্যমে তাদের দাবী আদায় করবে বলেও হুশিয়ারী উচ্চারণ করা হয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ড্যাব


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ