Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

গরুর মাংস বিক্রির অভিযোগ, অন্তর্বাস পরিয়ে চাবুক মারা হল দুই ব্যক্তিকে

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৩ নভেম্বর, ২০২২, ১২:২৯ পিএম

গরুর মাংস বিক্রির অভিযোগে দুই ব্যক্তিকে বিবস্ত্র করে হাঁটানো হল ভারতের ছত্তিশগড় রাজ্যের বিলাসপুরে। পাশাপাশি তাদের চাবুক দিয়েও মারা হল। ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে একটি ভিডিও। সেখানে দেখা গিয়েছে জনবহুল রাস্তায় কেবল অন্তর্বাস পরিয়ে তাদের হাঁটানো হচ্ছে। স্বাভাবিক ভাবেই বিতর্ক উসকে উঠেছে এই ঘটনায়।

এক সর্বভারতীয় সংবাদমাধ্যম সূত্রে জানা যাচ্ছে, দুই ব্যক্তির নাম নরসিংহ দাস ও রামনিবাস মেহর। তাদের বয়স যথাক্রমে ৫০ ও ৫২। তারা বিলাসপুরের হাই কোর্ট কলোনি দিয়ে বস্তাভরতি গরুর মাংস নিয়ে যাচ্ছিলেন। খবর পেয়েই সেখানে হাজির হন বেশ কিছু মানুষ। তারপর তারা সেখানে ওই দুই পঞ্চাশোর্ধ্ব ব্যক্তিকে হেনস্তা করা শুরু করেন। শেষ পর্যন্ত ভিডিওতে তাদের বলতে শোনা গিয়েছে, এবার রেহাই দিতেও। কিন্তু তাতেও উন্মত্ত জনতাকে থামতে দেখা যায়নি।

পুলিশ সূত্রে জানা যাচ্ছে, সুমিত নায়েক নামের এক এক ব্যক্তি ওই দু’জনের নামে অভিযোগ দায়ের করেছিলেন। তিনি জানিয়েছেন, তিনি ও অন্যান্যরা মিলে যখন রামনিবাস ও নরসিংহের কাছে চান বস্তায় কী রয়েছে। তারা জানিয়ে দেন, বস্তায় গরুর মাংস রয়েছে। এরপরই পুলিশ দু’জনকে গ্রেপ্তার করে। জানা গিয়েছে, সব মিলিয়ে ৩৩ কেজি মাংস ছিল ওই বস্তায়। পুলিশ জানিয়েছে, তারা উদ্ধার করা মাংস এক পশু চিকিৎসককে দিয়ে পরীক্ষা করিয়েছে। কিন্তু সেই পরীক্ষার বিস্তারিত বিবরণ দেওয়া হয়নি।

কিন্তু যারা ওই দুই ব্যক্তিকে নিগ্রহ করলেন তাদের বিরুদ্ধে কী ব্যবস্থা নিচ্ছে পুলিশ? পুলিশ আশ্বাস দিয়েছে, তাদের বিরুদ্ধেও পদক্ষেপ নেয়া হবে। ইতিমধ্যেই ওই সংক্রান্ত একটি মামলা রুজু করা হয়েছে। কিন্তু এখনও পর্যন্ত ওই অভিযুক্তদের বিরুদ্ধে কোনও রকম পদক্ষেপের কথা জানা যায়নি। কাউকে আটকও করেনি পুলিশ। সূত্র: টাইমস নাউ।



 

Show all comments
  • মোঃ বাতেনুর রহমান ৩ নভেম্বর, ২০২২, ৩:২৫ পিএম says : 0
    ভারত রাষ্ট্রিয় ভাবে গরুর গোস্ত রফতানি করে, চামরার ব্যবসা করে, তখন সব চুপ !
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ