Inqilab Logo

শুক্রবার, ২১ জুন ২০২৪, ০৭ আষাঢ় ১৪৩১, ১৪ যিলহজ ১৪৪৫ হিজরী

হ্যালান্ডকে ছাড়াই জয় তুলে নিয়েছে ম্যান সিটি,পিছিয়ে থেকেও চেলসির শেষ হাসি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩ নভেম্বর, ২০২২, ১১:৪৯ এএম

গতকাল চ্যাম্পিয়নস লীগের ম্যাচে ইনজুরির কারণে বাদ পড়েছিলেন এরলিং হ্যালান্ড। তাকে ছাড়া ম্যান সিটি জিততে ভুলে যাওয়া গতকাল সেভিয়ার বিপক্ষে শঙ্কা নিয়ে মাঠে নেমেছিল।৩১ মিনিটে সেভিয়াকে এগিয়ে দেন রাফা মির। পিছিয়ে থেকে প্রথমার্ধ শেষ করে সে শঙ্কা আরো বহুগুনে বেড়ে যায় গার্দি্ওয়ালা শিষ্যদের।

তবে বিরতির পর দারুণভাবে ফিরে আসে ইতিহাদের দলটি। রিকো লেউসের গোলে ম্যাচে সমতা ফেরায় সিটি।৭৩ মিনিটে সিটিকে এগিয়ে দেন জুলিয়ান আলাভারেজ। আর মিনিট দশেক পর সিটির হয়ে শেষ গোলটি করেন রিয়াদ মাহরজে।

অন্য ম্যাচে চেলসি শুরুতে পিছিয়ে পড়েও দিনামো জাগরেবের বিপক্ষে শেষ পর্যন্ত ২-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে চেলসি।স্ট্যামফোর্ড ব্রিজে বুধবার (০২ নভেম্বর) চেলসির বিপক্ষে দিনামোকে ৭ মিনিটে প্রথমে লিড এনে দেন ব্রুনো পেতকোভিচ। এরপর ১৮ তমচেলসির হয়ে রাহিম স্টার্লিং দলকে সমতায় ফেরান।তবে ২৮ মিনিটে হার্ভেটেজর বানিয়ে দেওয়া বল তিনি ঠিকঠাক পা লাগাতে পারলেই নিয়ে যেতে পারত ব্লুজরা।তিনি না পারলেও দেনিস জাকারিয়া ঠিক একই পজিশনে বল পেয়ে জোরালো শটে দলের জয় সূচক গোলটি।

দ্বিতায়ার্ধে আক্রমণ পাল্টে আক্রমণ হলেও গোলের দেখা পায়নি কোন দল। ফলে জয় নিয়ে মাঠ ছাড়ে ব্লুজরা।

৬ ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে গ্রুপ ‘ই’ এর চ্যাম্পিয়ন হয়ে শেষ ষোলোতে পা রেখেছে চেলসি। একই গ্রুপ থেকে বাঁচা-মরার লড়াইয়ে আরবি সালজবুর্গকে ৪-০ গোলের বড় ব্যবধানে হারিয়ে দ্বিতীয় দল হিসেবে রাউন্ড অবস সিক্সটিন নিশ্চিত করেছে এসি মিলান। ৬ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে সালজবুর্গ ও ৪ পয়েন্ট নিয়ে আসর থেকে বাদ পড়েছে দিনামো জাগরেব।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২৩ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ