Inqilab Logo

বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

এমবাপে নৈপুণ্যে জয় পেলেও গ্রুপ সেরা হতে পারেনি পিএসজি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩ নভেম্বর, ২০২২, ১১:৩৬ এএম

দুই বিপরীত মেরুতে থেকে গতকাল মাঠে নেমেছিল পিএসজি ও জুভেন্টাস।কোন ম্যাচ না হেরে পেয়েছি নক আউট পর্ব আগেই নিশ্চিত করে ফেলেছিল, আর আসল জোরে বাদে পারফরমেন্স ইতালিয়ান ক্লাব জুভেন্টাসের বিদায়ও ঠিক হয়ে গেছে আগেই।

আসজ্জুর আগে জেমস নিয়ে ফুটবল সমর্থকদের প্রত্যাশার পারদ উঁচুতে ছিল সেই ম্যাচটি মূলত নিয়ম রক্ষার লড়াইয়ে পরিণত হয়েছিল।আর তুরিনের অ্যালিয়াঞ্জ স্টেডিয়ামে অনুষ্ঠিত এ ম্যাচে ২-১ গোলের জয় পেয়েছে লা প্যারিসিয়ানরা। তবে লক্ষ্যপূরণ হয়নি। অন্য ম্যাচে ম্যাকাবি হাইফাকে ৬-১ গোলে উড়িয়ে ‘এইচ’ গ্রুপের চ্যাম্পিয়ন হয় বেনফিকা।

এদিন ম্যাচের প্রথমার্ধে মুলত খেলেছে জুভেন্টাস। একের পর এক আক্রমণে পিএসজি রক্ষণভাগকে প্রথম ৪৫ মিনিট ব্যাতিব্যাস্ত রাখে ইতালিয়ান ক্লাবটি। তবে দুর্ভাগ্যজনকভাবে এ সময়টাতে তাদের নেওয়া অর্ধ ডজন শটের বেশির ভাগই লক্ষ্যভেদ করতে পারেনি।কখনো কোন পোস্টের সামান্য বাইরে দিয়ে,বা কখনও পিএসজি ডিফেন্ডারদে দারুণ ঠেকেলে জালের দেখা পাচ্ছিল না।ম্যাচের ১৩ মিনিটে প্রথম উল্লেখযোগ্য শটেই গোল পেয়ে বসে পিএসজি।

প্রতিপক্ষ ডিফেন্ডারদের বাধা পেরিয়ে এম্বাপে নিখুঁত ফিনিশে দলকে এগিয়ে দেন।পিছিয়ে পড়লেও আক্রমণ চালিয়ে এক্সায় স্বাগতিকরা।অবশেষে ৩৯ মিনিটে সমতাসূচক গোলের দেখা পায় স্বাগতিকরা। ইতালিয়ান ডিফেন্ডার লিওনার্দো বনুচ্চি গোল কর দলকে ম্যাচে ফেরান।

বিরতির পর ৬৯তম মিনিটে জয়সূচক গোলটি করেন বদলি নামা নুনো মেন্দেজ।এমবাপের বাড়িয়ে দেওয়া পাস থেকে বাঁ দিক দিয়ে দারুণ ক্ষীপ্রতায় কুয়াদরাদোকে পেছনে ফেলে ডি-বক্সে ঢুকে নিচু শটে জাল খুজে নেন তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২৩ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ