Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

নাপোলিকে হারানোর পরও লিভারপুলের আক্ষেপ,রোমাঞ্চকর জয়ে নকআউটে টটেনহ্যাম

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২ নভেম্বর, ২০২২, ১১:৩৯ এএম | আপডেট : ১১:৪৫ এএম, ২ নভেম্বর, ২০২২

গ্রুপ পর্বেই হিসাবটা চুকিয়ে দিল লিভারপুল। নাপোলির কাছে হেরে চ্যাম্পিয়নস লিগ শুরু হয়েছিল অলরেডসদের, গতকাল এই ইতালিয়ান ক্লাবটিকে ২-০ গোলে হারিয়েছে তারা।এই ম্যাচ জিতে নকআউট নিশ্চিত করলেও সালাহদের কিছুটা আফসোস থেকে যাচ্ছে।

নাপোলির সাথে সমান ১৫ পয়েন্ট নিয়ে গ্রুপ পর্ব শেষ করলেও সিরি আ দলের গ্রুপ চ্যাম্পিয়ন হওয়া আটকাতে পারেনি লিভারপুল। গোল ব্যবধানে তারা শেষ করেছে ‘এ’ গ্রুপে তারা রানার্সআপ হয়ে।

অ্যানফিল্ডে অনুষ্ঠিত এ ম্যাচে বল পজিশন, আক্রমণ -সব দিকে এগিয়ে থাকলেও গোল পেতে লিভারপুলের সময় লেগে যায় ৮৫ মিনিট।কর্নারে বক্সে উড়ে আসা বল হেডে জালে পাঠান মোহাম্মদ সালাহ।৭ গোল করে কিলিয়ান এমবাপেকে ছাড়িয়ে এককভাবে আসরের সর্বোচ্চ গোলদাতা এখন সালা।
যোগ করা সময়ে সাত মিনিটের মাথায় নুনেজের গোল করলে জয় নিশ্চিত ক্লপের দলের।

তবে গতকাল চ্যাম্পিয়নস লিগের সবচেয়ে রোমাঞ্চকর ম্যাচটি ছিল গ্রুপ 'ডি' এর দুই দল-টটেনহ্যাম ও মার্শেইর মুখোমুখি লড়াইটি।রুদ্ধশ্বাস লড়াইয়ের পর যেখানে শেষ হাসি হাসে স্পার্সরা।শেষ মুহুর্তের গোলে ২-১ ব্যবধান জয় পাওয়া টটেনহ্যাম গ্রুপ সেরা হিসেবেই এইনট্রাখট ফ্রাঙ্কফুর্টের সাথে নকআউট নিশ্চিত করেছে।

জিতলে গ্রুপ চ্যাম্পিয়ন,ড্র করলে দ্বিতীয় দল হিসেবে নকআউট আর হারলে বাদ-এমন এক সমীকরণ মাথায় নিয়ে মাঠে নামা স্পার্সরা প্রথমার্ধ পিছিয়ে থেকে শেষ করে সমর্থকদের মনে ভয় ধরিয়ে দিয়েছিল।

তবে বিরতির পর সেই ভয় কাটাতে মরিয়া চেষ্টা শুরু করে কেইনরা।৫৪ মিনিটে ইভান পেরিসিচের নেওয়া সেট পিসে থেকে ডি বক্সে ভেসে আসা বল দারুণ এক হেডে জালে পাঠান ক্লেমেন্ত লংলে।সমতা আসে ম্যাচে, স্বস্তি ফিরে স্পার্স সমর্থকদের মাঝে।

নকআউটে যাওয়ার জন্য এই ১-১ ব্যবধানই যথেষ্ট ছিল টটেনহামের জন্য। শেষ মুহূর্তে পিয়েরে-এমিল হয়েবিয়ের গোল করলে শেষ পর্যন্ত গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই মাঠ ছাড়ে এন্টোনিও কন্তের শিষ্যরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২৩ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ